ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অবরোধের সমর্থনে চট্টগ্রামে বিএনপি’র মিছিল-পিকেটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
অবরোধের সমর্থনে চট্টগ্রামে বিএনপি’র মিছিল-পিকেটিং ...

চট্টগ্রাম: সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে একদফা দাবি আদায়ে বিএনপি ঘোষিত চতুর্থ দফায় অবরোধের প্রথম দিনে চট্টগ্রামের বিভিন্ন স্থানে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।  

রোববার (১২ নভেম্বর) সকালে নগরের কোতোয়ালী, পাহাড়তলী, পাঁচলাইশ, চান্দগাঁও, ডবলমুরিংসহ বিভিন্ন এলাকায় বিএনপির নেতা-কর্মীরা সড়কে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেন।

 

কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গিবাজার থেকে নতুন ব্রিজ সড়কে চট্টগ্রাম মহানগর বিএন‌পির যুগ্ম আহ্বায়ক ইয়া‌ছিন চৌধুরী লিট‌নের নেতৃ‌ত্বে কো‌তোয়ালী থানা বিএন‌পি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে অংশগ্রহণ করেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল মান্নান, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, ওয়ার্ড সাধারণ সম্পাদক সাদেক রহমান রিপন, যুবদল নেতা রাসেল, মহানগর ছাত্রদের যুগ্ম আহ্বায়ক মো.আনাছ, কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রিমন ও সদস্য সচিব সোনা মানিক, সাবেক ছাত্রনেতা সৌরভ প্রিয় পাল, নাবিল, তুসান প্রমুখ।

 

এ সময় ইয়া‌ছিন চৌধুরী লিটন বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় বিএনপির অবরোধে চট্টগ্রামের সর্বস্তরের জনগণ সমর্থন জানিয়েছে। জনগণের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে শক্তি প্রয়োগ করে, গ্রেফতার-নির্যাতন করে লাভ হবে না। একতরফার নির্বাচন হতে দেওয়া হবে না। দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই বিএনপির নেতা-কর্মীরা ঘরে ফিরবে।

এদিকে নগরের পোর্ট কা‌নেক‌টিং রোডে মিছিল ও সড়ক অবরোধ করে চট্টগ্রাম মহানগর ম‌হিলা দ‌লের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মাহমুদা আক্তার লিটার নেতৃত্বে মহিলা দলের নেতা-কর্মীরা।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম স্বপনের নেতৃত্বে নগরের টাইগারপাস এলাকায় খুলশী থানা বিএনপি বিক্ষোভ মিছিল করে। খুলশী থানাধীন জাকির হোসেন সড়কে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতনের নেতৃত্বে, পাহাড়তলী নয়াবাজার এলাকায় যুবদলের সহ-সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে থানা যুবদল, পাঁচলাইশ থানাধীন হামজারবাগ এলাকায় পাঁচলাইশ থানা যুবদলের আহ্বায়ক মো.আলী সাকীর নেতৃত্বে, আগ্রাবাদ এক্সেস রোডের গাউছিয়া মোড় এলাকায় ডবলমুরিং থানা যুবদল, পাহাড়তলী ডিটি রোডে মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাজিবুল হক বাপ্পীর নেতৃত্বে মহানগর ছাত্রদল, খাতুনগঞ্জ ও আছাদগঞ্জ এলাকায় কোতোয়ালী থানা যুবদল ও স্বেচ্ছাসেবক দল এবং চান্দগাঁও থানাধীন আরাকান সড়কে থানা যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ  মিছিল ও পিকেটিং করা হয় বলে দলীয় সূত্রে জানা গেছে।

আনোয়ারা উপজেলার কেইপিজেড প্রধান ফটকে অবরোধ ও বিক্ষোভ মিছিল করে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে নেতা-কর্মীরা। সাতকানিয়া উপজেলায় চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের নেতৃত্বে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যুবদলের নেতাকর্মীরা অবস্থান নেয়।

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণভাবে অবরোধ পালন করা হচ্ছে। অবরোধের সমর্থনে রোববার নগরের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করা হয়েছে। অবরোধকে কেন্দ্র করে শনিবার রাতে নেতাকর্মীদের বাসা-বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেফতার করেছে।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।