ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এখনও জমে ওঠেনি শীতবস্ত্রের বিকিকিনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এখনও জমে ওঠেনি শীতবস্ত্রের বিকিকিনি ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ঋতুচক্রে এখনও হেমন্ত হলেও প্রকৃতিতে বইতে শুরু করেছে শীতল হাওয়া। অন্যান্য বছর একটু দেরিতে এলেও এ বছর নভেম্বরের শুরুতেই অনুভূত হচ্ছে শীত।

নগর জীবনে শীতের প্রভাব তেমনটা না থাকলেও এরই মধ্যে নগরের মার্কেট-শপিংমলগুলোতে আসতে শুরু করেছে শীতের পোশাক। যদিও তেমন একটা বিকিকিনি নেই এখনও।

বিক্রেতারা জানান, শহরের তুলনায় গ্রামাঞ্চলে শীত অনুভূত হচ্ছে বেশি। তবে ভোররাতের দিকে শহরের জনজীবনেও শীত প্রভাব বিস্তার করতে শুরু করেছে। শীত অনুভূত হলেও এখনও শীতের কাপড়ের বিক্রি জমে ওঠেনি। ফুটপাত থেকে শুরু করে অভিজাত শপিং সেন্টারেও প্রায় একই দৃশ্য দেখা যাচ্ছে।  

রিয়াজুদ্দিন বাজারে আসা ক্রেতা সুলতানা আকতার বলেন, শীত শুরু হয়েছে। তাই নিজের জন্য ও বাচ্চাদের জন্য শীতের কাপড় কিনতে এসেছি। তবে এবার গত বছরের তুলনায় দাম একটু বেশি। দাম বেশি হলেও কিনতে তো হবে।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, প্রতি বছরের মতো নিত্যনতুন ডিজাইনের শীতের কাপড় এসেছে। এখনও বাজার জমে ওঠেনি। গত বছর শীতের কাপড়ের তেমন ব্যবসা হয়নি। এবার যেহেতু একটু তাড়াতাড়ি শীত অনুভূত হচ্ছে, আশা করছি এবার ভালো বিক্রি হবে।  

সরেজমিন ঘুরে দেখা যায়, হকার্স মার্কেটে মেয়েদের সোয়েটার ও জ্যাকেটের দাম মানভেদে ৫০০ থেকে ৮০০ টাকা, ছেলেদের সোয়েটার ৪০০ থেকে ৬০০ টাকা, ছেলেদের জ্যাকেট ৫০০ থেকে ৩০০০ টাকা, বাচ্চাদের সোয়েটার ২০০ থেকে ৮০০ টাকা, মাফলার ১০০ থেকে ৪০০ টাকা এবং টুপি ১৫০ থেকে ২৫০ টাকায় পাওয়া যাচ্ছে।  

জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল আমিন বলেন, শীত মাত্র শুরু হয়েছে। এখনও বেচাকেনা জমে ওঠেনি। তবে দোকানে শীতবস্ত্রের পসরা মেলেছে। আশা করছি, এবার তুলনামূলক ভালো ব্যবসা হবে।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।