ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রোটারি ক্লাব চিটাগাং অ্যারিস্টোক্রেটের সঙ্গে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের সমঝোতা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
রোটারি ক্লাব চিটাগাং অ্যারিস্টোক্রেটের সঙ্গে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের সমঝোতা  ...

চট্টগ্রাম: আধুনিক শিক্ষা কার্যক্রমের গতিশীলতায় দক্ষ মানবসম্পদ উন্নয়নে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে রোটারি ক্লাব অব চট্টগ্রাম অ্যারিস্টোক্রেট ও প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।  

মঙ্গলবার (১৪ নভেম্বর) এই সমঝোতা চুক্তিতে রোটারি ক্লাব অব চিটাগাং অ্যারিস্টোক্রেটের পক্ষে স্বাক্ষর করেন প্রেসিডেন্ট রোটারিয়ান সাদমান সাঈকা সেফা ও প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের পক্ষে  প্রেসিডেন্ট (গভর্নিং বডি) ইন্দু নন্দন দত্ত ও প্রিন্সিপাল রুমা মজুমদার।

 

এই সমঝোতার ভিত্তিতে শিক্ষার্থীদের স্মার্ট লাইব্রেরি ব্যবহার, নিরাপদ জলপান, স্বাস্থ্য-পরিচ্ছন্নতা, স্যানিটেশন ইত্যাদি প্রদানের জন্য উভয় প্রতিষ্ঠান প্রতিশ্রুতিবদ্ধ। এই সমঝোতা প্রযুক্তিগত অগ্রগতি এবং তরুণ শিক্ষার্থীদের অগ্রগতি নিশ্চিত করা, ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্বব্যাপী নাগরিক তৈরি করতে ভূমিকা রাখবে।

শুরু থেকেই রোটারি ক্লাব অব চিটাগং অ্যারিস্টোক্রেট বিভিন্ন পরিষেবা প্রদান করে আসছে। শান্তির প্রচার, পলিও ইরিডিক্যাশন, বিশুদ্ধ জল, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি প্রদান, শিক্ষাকে সর্বদা সমর্থন, স্থানীয় অর্থনীতির বৃদ্ধি, টেকসই মানবসম্পদ উন্নয়ন এবং পরিবেশ রক্ষার জন্য অবিচ্ছিন্ন বিষয়গুলোতে পদক্ষেপ নিয়ে যৌথ দায়িত্ব পালন করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় রোটারি ক্লাব অব চিটাগং অ্যারিস্টোক্রেট ২০১৪ সালের ১ ডিসেম্বর চার্টার্ড ক্লাবের  স্বীকৃতি অর্জন করে।  

রোটারি একটি আন্তর্জাতিক সংস্থা যা ১৯০৫ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ২০০টিরও বেশি দেশ এবং ভৌগোলিক এলাকায় ৩৫ হাজারটিরও বেশি ক্লাবকে অন্তর্ভুক্ত করেছে, যার মাঝে রোটারি ক্লাব অব চিটাগাং অ্যারিস্টোক্রেট অন্যতম।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব চিটাগাং অ্যারিস্টোক্রেটের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারিয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, সেক্রেটারি রোটারিয়ান মো. শামীম রেজা, পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান ডা. মো. জয়নাল আবেদীন মুহুরি, পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান, রোটারিয়ান নোমান বিন জাহিরুদ্দীন, রোটারিয়ান রুবায়েত আবেদীন, রোটারিয়ান এম. শহীদুল ইসলাম চৌধুরী, রোটারিয়ান মোহাম্মদ হাসান, রোটারিয়ান অলোকা তাইমুর ও প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা।  

শেষে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ রোটারি ক্লাব অব চট্টগ্রাম অ্যারিস্টোক্রেটের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এই শিক্ষা প্রতিষ্ঠানের পাশে থাকার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।