ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় যুবকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
মাদক মামলায় যুবকের কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: সাত বছর আগে নগরের কর্ণফুলী থানার ইয়াবার মামলায় মো. গিয়াস উদ্দীন (৩৫) নামে এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১৫ নভেম্বর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

আসামি মো. গিয়াস উদ্দীন, আনোয়ারা থানার গহিরা তিন নম্বর ওয়ার্ড মধু মাঝীর বাড়ির আহম্মেদ ছফার ছেলে।

 রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

 

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ৫ ডিসেম্বর অভিযান চালিয়ে মো. গিয়াস উদ্দীনকে গ্রেফতার করে কর্ণফুলী থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় কর্ণফুলী থানায় মামলা হয়। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দিলে ২০১৬ সালের ১০ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, পাচঁজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মো. গিয়াস উদ্দীনকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। গিয়াস জামিনে গিয়ে পলাতক রয়েছে। সাজা পরোয়ানামূলে গিয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৬৫5 ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।