ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি ...

চট্টগ্রাম: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’র অগ্রভাগ বাংলাদেশের উপকূল স্পর্শ করেছে। চট্টগ্রাম বন্দরে জারি করা হয়েছে অ্যালার্ট-৩।

 

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ১১টার দিকে জরুরি বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

 

চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) হাবিবুর রহমান জানান, জরুরি পরিস্থিতি বিবেচনায় বন্দরের বিশেষ সর্তকতা অ্যালার্ট-৩ জারি করা হয়েছে। জেটিতে বন্ধ রয়েছে পণ্য হ্যান্ডলিং কার্যক্রম। হ্যান্ডলিং ইক্যুইপমেন্ট নিরাপদে রাখতে প্যাকিং করে রাখা হচ্ছে। বন্দরের বিভিন্ন জেটি থেকে ১২টি বাণিজ্যিক জাহাজ গভীর সমুদ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে।  

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে ‘এ’ ক্যাটাগরির এই ঘূর্ণিঝড়। এখন এর গতিবেগ ২৫ থেকে ৩০ কিলোমিটার।  চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৬ নম্বরে বিপৎসংকেত জারি করা হয়েছে।

‘মিধিলি’ নামকরণ করেছে মালদ্বীপ। যার অর্থ ‘ফলপ্রসু বিষয়’। তালিকা অনুযায়ী, মিধিলি’র পরের নামটি মায়ানমারের ‘মিগজাউম’। এরপর আসবে ওমানের ‘রেমাল’। তারপর আসবে পাকিস্তানের ‘আসনা’।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।