ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় থেকে সরে যেতে জেলা প্রশাসনের মাইকিং 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
পাহাড় থেকে সরে যেতে জেলা প্রশাসনের মাইকিং  ...

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় ‘মিধিলি’র কারণে পাহাড় ধসের আশঙ্কায় পাহাড়ে থাকা লোকজনকে নিরাপদে সরে যেতে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে মাইকিং চলছে।

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল থেকে নগরের আকবর শাহ এক নম্বর, দুই নম্বর, তিন নম্বর ঝিল ও বিজয়নগর এলাকায় এ মাইকিং করা হচ্ছে।

সচেতন ও সতর্ক করা হচ্ছে নগরের বিভিন্ন স্থানে পাহাড়ে বসবাসরত বাসিন্দাদের। দুর্যোগ মোকাবিলায় জনসচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি জেলা প্রশাসন সবধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড়ে পাহাড় ধসের আশঙ্কায় পাহাড় অধ্যুষিত এলাকার জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। এছাড়াও পরিস্থিতি মোকাবিলায় সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, ইতিমধ্যে আমাদের কয়েকটি টিম নগরের বিভিন্ন স্থানে মাইকিং করেছে। আশ্রয়কেন্দ্রগুলো খোলা আছে। পাশাপাশি শুকনো খাবারসহ প্রয়োজনীয় ঔষধ এর ব্যবস্থা করা হয়েছে। যে কোনও দুর্যোগ মোকাবিলায় আমরা সকল পর্যায়ের প্রস্তুতি নিয়েছি।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. ছাইফুল্লাহ মজুমদার বলেন, সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় বর্তমানে জেলা প্রশাসনের কাছে নগদ ২২ লাখ ৩০ হাজার টাকা, ত্রাণ কার্য (চাল) ২৪৪ টন, গো-খাদ্য ৬ লাখ ৮০ হাজার টাকা, শিশু খাদ্য ৬ লাখ ৮০ হাজার টাকা, শুকনো খাবার ৪৭২ ব্যাগ, কম্বল ১০০০ পিস এবং ওরস্যালাইন ৪৭ হাজার প্যাকেট মজুদ আছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।