ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দামপাড়ায় চসিকের নিয়ন্ত্রণ কক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
দামপাড়ায় চসিকের নিয়ন্ত্রণ কক্ষ

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় মিধিলিতে ঝুঁকিপূর্ণ এলাকা ছাড়তে মাইকিং করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে দ্রুত পদক্ষেপ নিতে দামপাড়ায় চসিকের বিদ্যুৎ বিভাগে চালু করা হয়েছে জরুরি নিয়ন্ত্রণ কক্ষ।

দুর্যোগ না কাটা পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ থেকে ২৪ ঘণ্টা দুর্যোগকবলিত জনগণের প্রয়োজনীয় সেবা দেওয়া হবে। কন্ট্রোল রুমের নম্বর ০২৩৩৩৩৫৩৬৪৯।

চসিকের গৃহীত পদক্ষেপ সম্পর্কে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাতেই ওয়ার্ড কাউন্সিলরদের নিজ-নিজ ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ এলাকায় অবস্থানরত জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে নেওয়ার বিষয়টি আন্তরিকতার সঙ্গে তদারক করতে নির্দেশ দিয়েছি। চসিকের সব বিভাগ দুর্যোগের ক্ষতি কমাতে সক্রিয় আছে। মাইকিংসহ ঝুঁকিপূর্ণ এলাকা থেকে লোক সরিয়ে নিতে রেড ক্রিসেন্টও সহযোগিতা করছে।  

শুক্রবার (১৭ নভেম্বর) দামপাড়ার চসিকের বিদ্যুৎ উপ-বিভাগের কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় জরুরি অবস্থা মোকাবিলায় শুকনো খাবার ও ত্রাণ বিতরণের প্রস্তুতির সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি দুর্যোগ না কেটে যাওয়া পর্যন্ত উদ্ধার কার্যক্রম পরিচালনায় প্রস্তুত থাকার সিদ্ধান্ত নেওয়া হয়। চসিকের সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে সভায় চসিকের বিভাগীয় ও শাখা প্রধান, রেড ক্রিসেন্টের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।