ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন বানচাল করতে বিএনপি মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
নির্বাচন বানচাল করতে বিএনপি মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত: নাছির 

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গাজা উপত্যকায় উপর্যুপরী ইসরাইলি বোমা হামলায় এপর্যন্ত প্রায় বারো হাজার নিরপরাধ বেসামরিক মানুষকে হত্যা করা হয়েছে। তার মধ্যে আট হাজারেরও বেশি নারী ও শিশু।

ইসরাইলি হামলার লক্ষ্য বস্তু শুধু সামরিক স্থাপনা নয়। হাসপাতাল, অ্যাম্বুলেন্স বহর, শরনার্থী শিবির, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, গির্জাও লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।
এ ধরনের বর্বরতা নজীরবিহীন। বাংলাদেশেও নির্বাচন বানচালকারী একটি অপশক্তি বিএনপি-জামায়াতের নেতৃত্বে ইসরাইলি কায়দায় চোরাগোপ্তা অগ্নি সন্ত্রাস চালিয়ে সরকারি সম্পদ ও স্থাপনার উপর হামলা, পরিবহন এমনকি রেলগাড়িতেও আগুন দিয়েছে।  

শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে ফিরিঙ্গীবাজার চত্বরে ফিলিস্তিনে নিরীহ মানুষকে হত্যাকাণ্ডের প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ফিলিস্তিনে ইসরাইল বাহিনী বর্বর নির্যাতন ও গণহত্যা চালিয়ে গেলেও মুসলিম উম্মাহ'র ভূমিকা খুব একটা ফলপ্রসু নয়। ইসরাইলি বর্বরতার ভয়াবহ চিত্র গণমাধ্যমে উঠে এলেও বাংলাদেশের মানুষও এর বিরুদ্ধে ততটা সরব নয়। তবে আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী ফিলিস্তিন ভূমিতে ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে সবচেয়ে বেশি মুখর হয়েছে। সংসদে নিন্দা প্রস্তাব গৃহীত হয়েছে। রাষ্ট্রীয়ভাবে শোক প্রকাশ করে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়েছে। অথচ আমাদের দেশের কথিত বিরোধী দল নির্বাচনি ট্রেনকে থামিয়ে দিতে মানবতাবিরোধী অপকর্মে লিপ্ত রয়েছে।  

 চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ বলেন, গাজা উপত্যকায় ইজরাইলি বর্ববরতা এমন পর্যায়ে পৌছেছে যে, প্রতিদিন সেখানে প্রায় হাজারের মতো বেসামরিক মানুষ নিহত হচ্ছে। সবচেয়ে দুঃখজনক বিষয় হচ্ছে গাজা উপত্যকায় নিহতদের কবর দেওয়ার আর কোন স্থান নেই। পুরো গাজা উপত্যকা এখন কবরস্থানে পরিণত হতে যাচ্ছে। এই দৃশ্য দেখে যারা এখনো নীরব রয়েছেন তারাও অসভ্য ও বর্বর।  

ফিরিঙ্গীবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ওয়ার্ড আওয়ামী লীগের আশরাফুল আলম বাবুল, জামাল আহমেদ সেকান্দার, আশীষ চৌধুরী পিন্টু, রেজাউল্লাহ খোকন, মো. ইলিয়াছ, অ্যাড. তপন দাশ, সাবেক ছাত্রলীগ নেতা মো. সালাউদ্দীন, ফরহান আহমেদ, মো. হোসেন, মো. জোবায়ের কাকী, মো. হারুনুর রশিদ, মো. মাসুদ করিম, আবুল মনছুর চৌধুরী খোকন, ইসতেহার উদ্দীন পারভেজ প্রমুখ।

বাংলাদেশ সময় ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।