ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আ.লীগের মনোনয়ন ফরম নিতে ঢাকায় আ জ ম নাছির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
আ.লীগের মনোনয়ন ফরম নিতে ঢাকায় আ জ ম নাছির

চট্টগ্রাম: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে দলীয় মনোনয়ন নিতে ঢাকা গেলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।  

শনিবার (১৮ নভেম্বর) দুপুর ঢাকার উদ্দেশ্যে তিনি রওনা দেন বলে জানিয়েছেন তাঁর একটি ঘনিষ্ট সুত্র।

 

সুত্র জানান, এবারের নির্বাচনে প্রার্থী হতে তিনি চট্টগ্রাম ৯ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। এছাড়া চট্টগ্রাম ১০ ও ১১ আসনেরও মনোনয়ন নেওয়ার কথা রয়েছে তাঁর।

তবে সব কিছুর উর্ধ্বে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যে আসনে মনোনয়ন দেন সেখানেই তিনি নির্বাচনে লড়বেন বলে জানান ।  

মনোনয়ন সংগ্রহের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, নির্বাচনী মনোনয়ন সংগ্রহ করতে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছি । ৯ আসনে আমার পৈতৃক বাড়ি, ওই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবো। তবে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যে আসনে মনোনয়ন দেবেন সেখান থেকেই নির্বাচন করতে প্রস্তুত আছি। আমি চট্টগ্রামবাসীর কাছে দোয়া প্রার্থী।  

আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক।  বিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মকাণ্ডে জড়িত হন তিনি। আশির দশকের শুরুতে নাছির উদ্দীন রাজনীতিতে সক্রিয় হন। ১৯৭৭ সালে, তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি এবং একই সঙ্গে নগর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে পর্যায়ক্রমে ১৯৮০ এবং ১৯৮২ সালে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৩ এবং ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন। নাছির উদ্দীন পর পর দুইবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। ২০১৩ সালের নভেম্বরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন। ২০১৫ সালের চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।