ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রপ্তানির পোশাক চুরি, উদ্ধার করলো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
রপ্তানির পোশাক চুরি, উদ্ধার করলো পুলিশ ...

চট্টগ্রাম: নারায়ণগঞ্জের একটি কারখানা থেকে চট্টগ্রামের ডিপোতে পরিবহনের সময় রপ্তানির পোশাক চুরি হয়। পরে এ ঘটনায় পতেঙ্গায় মামলা দায়ের করেন ভুক্তভোগী।

মামলা হওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে রপ্তানির পোশাকের একটি চালান উদ্ধার করেছে থানা পুলিশ।

শনিবার (১৮ নভেম্বর) রাতে অভিযান চালিয়ে প্রায় ২ হাজার ৮১১ পিস পোশাক উদ্ধার করা হয়।

এ ঘটনায় আটক করা হয় কাউসার নামের এক যুবককে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, ১৪ নভেম্বর নারায়ণগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ এলাকার আদমজী নগর এর এপিক গার্মেন্টস লিমিটেড আদমজী ইপিজেড কারখানা থেকে রপ্তানি পোশাকের একটি চালান চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন চরপাড়া এসএপিএল ডিপোর উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু চট্টগ্রামের ডিপোতে না পৌঁছে চালানটি চুরি হয়ে যায়। এ ঘটনায় ১৫ নভেম্বর মামলা হয় পতেঙ্গা থানায়। মামলার প্রেক্ষিতে ১৭ নভেম্বর নগরের কোতোয়ালী এলাকা থেকে কাউসার নামে অভিযুক্তকে আটকের পর তার দেখানো মতো চুরি হওয়া মালামাল জব্দ করে থানা পুলিশ।

পতেঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) খাজা এনাম এলাহী বাংলানিউজকে বলেন, মামলা দায়েরের পর তথ্যপ্রযুক্তি ও নিজস্ব সোর্সের সহায়তায় ১৭ নভেম্বর নগরের কোতোয়ালী থানা এলাকা থেকে প্রথমে কাউসারকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী রেলওয়ে সুপার মার্কেট ১ নম্বর গলির আহমেদ পার্সেল সার্ভিসের অফিস থেকে চুরি হওয়া প্রায় ২ হাজার ৮১১ পিস পোশাক উদ্ধার করা হয়েছে।

পতেঙ্গা থানার ওসি মো. কবিরুল ইসলাম বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় স্বল্প সময়ের মধ্যে আসামিকে সনাক্ত করতে সক্ষম হই এবং আসামির দেওয়া তথ্যমতে চুরি হওয়া মালামাল উদ্ধার করি।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।