ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
মাদকের মামলায় যুবকের যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের খুলশী থানার ৫ হাজার ১১০ পিস ইয়াবা উদ্ধারের মামলায় মো. আকতার হোসেন (২৫) নামে এক যুববকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (১৯ নভেম্বর) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এ রায় দেন।

মো. আকতার হোসেন, কক্সবাজার জেলার টেকনাফ থানার হোয়্যইক্যং পশ্চিম সাতগড়িয়া পাড়ার আব্দুল মুনাফের বাড়ীর মৃত আব্দুল মুনাফের ছেলে।  

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ বাংলানিউজকে বলেন, সাক্ষীদের সাক্ষ্য প্রমাণে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মো.আকতার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় আকতার আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ২২ নভেম্বর নগরের খুলশী থানার টাইগারপাস রেইনবো সিএনজি ফিলিং স্টেশনের উত্তর পাশ থেকে মো. আকতার হোসেনকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্টো (উত্তর) পাচঁলাইশ সার্কেল। এ সময় তার প্যান্টের পকেট থেকে ৫ হাজার ১১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পাচঁলাইশ সার্কেলের পরিদর্শক তপন কান্তি শর্মা বাদী হয়ে নগরের খুশলী থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করলে ২০২২ সালের ২৭ জুলাই আখতারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।