ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্দর আসনে নৌকা চান মানবাধিকারকর্মী আমিনুল হক বাবু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
বন্দর আসনে নৌকা চান মানবাধিকারকর্মী আমিনুল হক বাবু

চট্টগ্রাম: বন্দর এলাকার সংসদীয় আসনে (চট্টগ্রাম ১১) বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য, মানবাধিকারকর্মী আমিনুল হক বাবু।

সোমবার (২০ নভেম্বর) তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

 

আমিনুল হক বাবু ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড ছাত্রলীগের অর্থ সম্পাদক, যুবলীগের সাংস্কৃতিক সম্পদক এবং আওয়ামীলীগের শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তীতে তিনি নগর কৃষকলীগের প্রতিষ্ঠাতা সদস্যসচিবের দায়িত্বও পালন করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম নগর শাখার সভাপতি হিসেবে তিনি সাংস্কৃতিক সংগঠক হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

তিনি রোটারি জেলা ৩২৮২র  জেলা কমিটি,  চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির, আগ্রাবাদ মা ও  শিশু হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ রোগী কল্যাণ সমিতির সদস্য সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী  সংগঠনের সঙ্গে যুক্ত আছেন। তিনি চট্টগ্রাম বোট ক্লাব, শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাব, চট্টগ্রাম এলিট ক্লাব ও খুলশী ক্লাবের সদস্য।  

করোনাকালে তিনি মানবিক হাসপাতাল প্রতিষ্ঠা করে রোগীদের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, করোনা রোগীদের বাসায় গিয়ে ফ্রি চিকিৎসা সেবা, ফ্রি মাস্ক, স্যানিটাইজার, দুস্থদের রান্না করা খাবার ও শুকনা খাবার বিতরণ করে আলোচনায় আসেন। বৃহত্তর চট্টগ্রামে মানবাধিকার আন্দোলনে তার ভূমিকা প্রশংসিত।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।