ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

২৫ বছর আগের মামলায় রায় শুনে অজ্ঞান আসামি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
২৫ বছর আগের মামলায় রায় শুনে অজ্ঞান আসামি 

চট্টগ্রাম: ২৫ বছর আগের ডাকাতির মামলায় তিন বছরের কারাদণ্ড শুনে আদালতের লকাবে অজ্ঞান হয়ে পড়ে আবুল কাশেম প্রকাশ মাঝী কাশেম নামে এক আসামি।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে তৃতীয় অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ এইচ এম শফিকুল ইসলামের আদালতে এই ঘটনা ঘটে।

 

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নুরুল আনোয়ার চৌধুরী বাংলানিউজকে বলেন, ১৯৯৮ সালের ২৪ জুলাই ডাকাতির ঘটনায় পটিয়ার থানায় করা মামলায় আবুল কাশেম প্রকাশ মাঝী কাশেম নামে এক আসামিকে তিন বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অন্য আসামিদের সাত বছরের কারাদণ্ড দেন আদালত।  আবুল কাশেম দীর্ঘদিন ধরে জামিনে ছিলেন।

সোমবার (আজ) আদালতে হাজিরা দিতে আসেন। রায় শুনে আদালতের লকাবে আবুল কাশেম মাথা ঘুরে মামলার নথির উপর অজ্ঞান হয়ে পড়ে যান। লকাবে পাঁচ-সাতশ’ মামলার নথি থাকায় মাথায় কোনো আঘাত পাননি। এ সময় আদালতের লকাব থেকে আবুল কাশেমকে বের করে আদালতের ভিতরে চেয়ারের মধ্যে বসানো হয়। পরে আদালত আবুল কাশেমের চিকিৎসা ব্যবস্থা করার জন্য পুলিশকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে আবুল কাশেমের ছেলেকে সঙ্গে নিয়ে পুলিশ লিফটে করে আবুল কাশেমকে নিয়ে যায়।  

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বাংলানিউজকে বলেন, আদালতে একজন আসামি রায় শুনে অসুস্থ হয়ে পড়েছিল। পরে সুস্থ হলে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।