ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাইফেল ক্লাবে শ্যুটিং কোর্সের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
রাইফেল ক্লাবে শ্যুটিং কোর্সের উদ্বোধন

চট্টগ্রাম: রাইফেল ক্লাবে প্রথমবারের মতো শ্যুটিং কোর্সের উদ্বোধন করা হয়েছে। ২৪ জন প্রশিক্ষণার্থীকে নিয়ে প্রথমবারের মতো এ কোর্স চালু করা হয়।

সোমবার (২০ নভেম্বর) বিকেল চারটার দিকে শ্যুটিং কোর্সের উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও ক্লাবের সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

নারী ও যেকোনো লেভেলের শিক্ষার্থীদের জন্য কোর্স ফি ধরা হয়েছে দুই হাজার টাকা এবং অন্যান্যদের জন্য পাঁচ হাজার টাকা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আমরা চাই সকল শ্রেণির ছাত্রছাত্রীরা শ্যুটিং এর প্রতি আকৃষ্ট হোক। এছাড়াও যাদের শ্যুটিং এর প্রতি আগ্রহ রয়েছে তাদের জন্য এ প্রশিক্ষণ চালু হল। আমরা ২৪ জনকে নিয়ে প্রথম ব্যাচটি পরীক্ষামূলক শুরু করেছি, ভবিষ্যতে আরও বড় পরিসরে শ্যুটিং কোর্সের আয়োজন করতে চাই। চট্টগ্রাম রাইফেলস ক্লাবে প্রতি মাসে একটি করে ব্যাচ চালু থাকবে। চট্টগ্রাম রাইফেলস ক্লাব একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান যেখানে শ্যুটিং কোর্স চালুর মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের শ্যুটার তৈরি করা সম্ভব।

তিনি বলেন, সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে আউটডোর শ্যুটিং রেঞ্জ নির্মাণের জন্যে জায়গা দেয়া হয়েছে ও ইতোমধ্যেই অবকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়েছে, যেখানে জাতীয় ও আন্তর্জাতিক মানের শ্যুটিং কার্যক্রম শুরু হবে।

শ্যুটিং অত্যন্ত সেনসিটিভ একটি গেম সেজন্য তিনি সকল প্রশিক্ষণার্থীকে খুবই সতর্কভাবে এবং ট্রেইনারদের পরামর্শ অনুযায়ী চলার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) তানভীর আল নাসীফ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিউর রহমান যাদীদ, কোষাধ্যক্ষ ওহিদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।