ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অবরোধের সমর্থনে চট্টগ্রামে বিএনপির মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
অবরোধের সমর্থনে চট্টগ্রামে বিএনপির মিছিল

চট্টগ্রাম: বিএনপির ডাকা ৬ষ্ট দফা অবরোধের ১ম দিন বুধবার (২২ নভেম্বর) নগরে ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে গত ২৪ ঘন্টায় মহানগর বিএনপির আরও ১০ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

 

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে দুপুরে নগরীর চাঁন্দগাও কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান মিছিলের নেতৃত্ব দেন।

এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মাহবুব আলম, আনোয়ার হোসেন লিপু, চাঁন্দগাও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূইয়া সহ নেতৃবৃন্দ।  

এছাড়া অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ ও সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেনের নেতৃত্বে মুরাদপুরে মহানগর যুবদলের নেতাকর্মীরা পিকেটিং ও সড়ক অবরোধ করে মিছিল বের করা হয়। তাছাড়া মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বে প্রবর্তক মোড়, শেভরন এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল, বন্দর থানা বিএনপির সভাপতি হাজী মো. হানিফ সওদাগর ও সাধারণ সম্পাদক জাহিদ হাসানের নেতৃত্বে আগ্রাবাদ গোসাইলডাঙ্গা সংযোগ সড়কে বিক্ষোভ মিছিল, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রাম মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে সড়ক অবরোধ, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবির নেতৃত্বে আনোয়ারা পিএবি সড়কে দক্ষিণ জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল, টাইগার পাস আমবাগান সড়কে খুলশী থানা ছাত্রদলের আহ্বায়ক ওমর ফারুকের নেতৃত্বে থানা ছাত্রদলের মিছিল, সীতাকুণ্ড উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কাজী সেলিম উদ্দীনের নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সোনাইছড়ির মদনহাট ও কাশেম জুট মিল এলাকায় ছাত্রদলের পিকেটিং ও মিছিল, চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম রুবেলের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় যুবদল সেচ্ছাসেবক ও ছাত্রদলের মিছিল, পুরাতন চাঁন্দগাও থানা এলাকায় চান্দগাঁও ওয়ার্ড যুবদলের মিছিল, মহানগর ছাত্রদলের সাবেক প্রশিক্ষণ সম্পাদক জিয়া উদ্দিনের নেতৃত্বে প্রবর্তক মোড়ে মিছিল অনুষ্ঠিত হয়।  

এদিকে মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত পুলিশ মহানগর বিএনপির ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এরমধ্যে দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাফর আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক রাসেল খান, পশ্চিম ষোলশহর ওয়ার্ড যুবদলের সদস্য সানি আহমেদ, বাকলিয়া থানা যুবদল নেতা জাকির হোসেন রাউজান উপজেলা যুবদলের সদস্য সচিব শাহজাহান শাহিল, পাহাড়তলী থানা স্বোচ্ছাসেক দলের যুগ্ম আহ্বায়ক মনির, পটিয়া সরকারি কলেজ ছাত্রদলের সাবেক আহ্বায়ক রিদওয়ান আরিফুল ইসলাম, পটিয়া বরলিয়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আবদুল মান্নান তালুকদার ও মো. আসিফ।  

অবরোধের বিষয়ে মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, এবার সন্ত্রাসের অপবাদ দিয়ে আর বিদেশে মার্কেটিং করতে পারছে না। কারণ সারা দুনিয়া টের পেয়েছে বিএনপির নামে সন্ত্রাসের অপবাদ মূলত একতরফা নির্বাচনের কৌশল।  

চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী বলেন, চট্টগ্রামের মানুষ ‘শান্তিপূর্ণভাবে’ অবরোধ পালন করা হচ্ছে। বুধবার অবরোধের সমর্থনে নগরে ও জেলার বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করা হয়েছে। অবরোধকে কেন্দ্র করে পুলিশ চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের নির্বিচারে গ্রেফতার করছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।