ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে জরুরি ভারতীয় ভিসা পেতে ওপেন হাউস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
চট্টগ্রামে জরুরি ভারতীয় ভিসা পেতে ওপেন হাউস ...

চট্টগ্রাম: জরুরি মেডিক্যাল, স্টুডেন্ট ও কনফারেন্স ভিসা দিতে ওপেন হাউসের ব্যবস্থা করেছে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশন।

ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন এই ব্যবস্থার প্রবর্তন করেন।

রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।

এর ফলে যারা খুব অসুস্থ, দ্রুত মেডিক্যাল ভিসা প্রয়োজন, তারা সহকারী হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে দ্রুত ভিসা পাবেন।

শুধু মেডিক্যাল ভিসা নয়, যারা স্টুডেন্ট ও কনফারেন্স ভিসার জন্য আবেদন করবেন-তারাও এই সুযোগ পাবেন। তবে জরুরি ভিসার প্রয়োজন বুঝাতে কাগজপত্র দেখাতে হবে।  

ভারতীয় সহকারী হাইকমিশন সূত্রে জানা যায়, দুই মাস আগে থেকে ওপেন হাউসের ব্যবস্থা করা হয়। যারা ওপেন হাউসে অংশগ্রহণ করতে চান তাদেরকে দুপুর সাড়ে ১২টার মধ্যে রিসিপশনে এই নম্বরে ফোন করে ০২৪১৩৫৬০৭৩/০২৪১৩৫৬০৭৪ ফোন করে প্রয়োজনীয়তা জানাতে হবে। জানানোর পর রিসিপশন থেকে আপনাকে আসার জন্য সময় দিবেন। এরপর সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন ওপেন হাউসে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলবেন এবং যাদের জরুরি প্রয়োজন তাদের দ্রুত ভিসার ব্যবস্থা করবেন।

এ বিষয়ে সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেন, জরুরি ক্ষেত্রে ওপেন হাউসের কার্যক্রম শুরু করেছি। যাদের খুব জরুরি ভিসা প্রয়োজন তারা যেন বঞ্চিত না হন, সাধারণ মানুষ এসে যেন সুবিধা পান এবং তারা ভারতে গিয়ে যেন চিকিৎসা নিতে পারেন। আমি সবাইকে বলবো, যাদের জরুরি মেডিক্যাল ভিসার প্রয়োজন তারা ওপেন হাউসে আসুন।

ওপেন হাউস চালু হওয়ায় এবং সুবিধা গ্রহণ করে অনেকে খুশি। সাধারণ মানুষ এই ধরনের সুবিধার জন্য সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জনকে ধন্যবাদ জানান। কারণ, এর ফলে দালালের দৌরাত্ম্য কমবে এবং সাধারণ মানুষ খুব দ্রুত ভিসা পাবেন।

ওপেন হাউসে অংশগ্রহণকারী তন্ময় সেন নামে এক ব্যক্তি বলেন, আমার মায়ের লিভার সিরোসিস হয়েছিল। কিন্তু ভিসা পেতে অনেক সময় লাগছিল। আমি ওপেন হাউসে অংশগ্রহণ করি এবং সহকারী হাইকমিশনার স্যার সব কাগজপত্র দেখে আমাকে একদিনের মধ্যে ভিসা দেওয়ার ব্যবস্থা করেন।

মোহাম্মদ তানভীর হোসাইন নামে এক ক্যান্সার রোগী বলেন, ওপেন হাউসের সুবিধা গ্রহণ করে তিনি এক দিনের মধ্যে ভিসা পেয়েছেন। দ্রুত ভিসা পাওয়ার ফলে তিনি দ্রুত চিকিৎসা করাতে পেরেছেন। ফলে তিনি বিপদমুক্ত।  

ভারতীয় সহকারী হাইকমিশন জানিয়েছে, ভিসা সংক্রান্ত যেকোন অভিযোগ পাঠানো যাবে visa.chittagong @mea.gov.in অথবা ০১৮৩৪-৭৫০০৮৪ এই নম্বরে। ভারতীয় ভিসা পেতে কোনো টাকা বা কোনো দালালের আশ্রয় না নেওয়ার জন্য সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।