ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নালা থেকে মাটি তুলছে চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
নালা থেকে মাটি তুলছে চসিক

চট্টগ্রাম: বর্ষাকালীন জলাবদ্ধতা নিরসনে শুষ্ক মৌসুমে নিজস্ব লোকবলের মাধ্যমে নালা-খাল পরিষ্কার ও মাটি উত্তোলন শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে পূর্ব ষোলশহর ওয়ার্ড কার্যালয় থেকে থানা সংলগ্ন নালা ও হোটেল জামানের সামনে থেকে ওমর আলী মাতব্বর সড়কের মুখ পর্যন্ত নালা পরিষ্কার ও মাটি উত্তোলনের কাজ পরিদর্শন করেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, বর্ষার আগেই নালা থেকে মাটি উত্তোলন সম্পন্ন করলে নালার অভ্যন্তরীণ পানি চলাচলের সক্ষমতা বাড়বে যা একদিকে বর্ষাকালে নগরে জলাবদ্ধতা কমাবে অপরদিকে পানি জমাটবদ্ধ না থাকলে মশাও জন্মাবে না। তাই গ্রীষ্মের মধ্যেই মাটি উত্তোলনের কাজ সম্পন্ন করতে হবে।

 

মেয়র পানি চলাচলের পথ বন্ধ করে নির্মিত স্থাপনা ভেঙে দেওয়ার পাশাপাশি পানি চলাচলে বাধা দেয় এমন কোনো কাজ করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।  

চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা নৌবাহিনীর কমান্ডার লতিফুল হক কাজমী, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।