ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভোটারদের ঘরে গিয়ে নৌকার পক্ষে মন জয় করতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
ভোটারদের ঘরে গিয়ে নৌকার পক্ষে মন জয় করতে হবে

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের মানুষ মানসিকভাবে গণতন্ত্রপ্রেমী এবং নির্বাচনমুখী। নির্বাচন ছাড়া কোনোভাবেই ক্ষমতার বদল হতে পারে না।

নির্বাচনের মাধ্যমে জনগণ যে দলকে রায় প্রদান করবে তারাই ক্ষমতায় যাবে। আওয়ামী লীগ অবৈধ পন্থায় অসাংবিধানিকভাবে ক্ষমতায় আরোহণ করেনি।
বরং বিএনপি অসাংবিধানিকভাবে এবং পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে। তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সুকৌশলে অবৈধপথে ক্ষমতা দখল করে কিছু উচ্ছিষ্টদের নিয়ে বিএনপি নামক যে দলটি গঠন করেছেন। তার ক্ষমতার উৎস বন্দুকের নল আর আওয়ামী লীগের উৎস জনগণ।  

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে মহানগর আওয়ামী লীগের ব্যবস্থাপনায় রোড টু স্মার্ট বাংলাদেশ শীর্ষক ভোট প্রার্থনা ট্রেইনার প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

কর্মশালার উদ্বোধক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমাদেরকে বিবেকের দায়বদ্বতা নিয়ে ভোটারদের ঘরে ঘরে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে যে অর্জনগুলো হয়েছে তার ফিরস্তি ভোটারদের জানাতে হবে। পাশাপাশি বিএনপি-জামাত জোট ক্ষমতায় থেকে কী অপকর্ম করেছে সেগুলোও ভোটারদের অবগত করতে হবে।  

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এখনো আমরা ৪০ শতাংশ ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করতে ব্যর্থ হয়েছি। এই বাস্তবতা স্বীকার করতে হবে। আমাদের উচিত কমপক্ষে ৮-১০ বার ভোটারদের কাছে যাওয়া এবং তাদের মন জয় করা।  

কর্মশালার সমন্বয়কারী ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় কর্মশালায় আরও বক্তব্য দেন সুফি ফারুক ইবনে আবু বক্কর, সৈয়দ ইমাম বাকের, টিকু চাকমা, জয়জিৎ দত্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।