ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে উৎসবের আমেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে উৎসবের আমেজ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সর্বশেষ নির্বাচন হয় ২০১১ সালের ৯ ডিসেম্বর। প্রায় এক যুগ পর আবারও নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, তাই উৎসবের আমেজ।

 

শনিবার (২৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ বেলা সাড়ে ১২টা পর্যন্ত চলবে । এরপর হবে গণনা।

ব্যানার, ফেস্টুন আর প্লেকার্ডে ভরে গেছে স্টেডিয়াম এলাকা।

নির্বাচন কমিশনার তানভীর আল নাসিফ জানান, সুষ্ঠু, সুন্দর এবং শান্তিপূর্ণ একটি নির্বাচন উপহার দিতে চাই। ভোটের বুথে সব ধরনের মোবাইল কিংবা ইলেক্ট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে। ২৫২ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

জানা গেছে, মোট ২৩টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৪৭ জন। গত দুই নির্বাচনের মত এবারেও বিনা প্রতিদ্বন্দ্বীতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন তিনবারের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তাঁর সাথে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন নির্বাহী সদস্য সংরক্ষিত (মহিলা) রেখা আলম চৌধুরী এবং রেজিয়া বেগম।  

ভোটে লড়ছেন ৪৭ জন প্রার্থী। সহ-সভাপতির ৪টি পদের জন্য ৯ জন। তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম, এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, তাহের উল আলম চৌধুরী স্বপন, মকসুদুর রহমান বুলবুল, মফিজুর রহমান, এডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, শাহজাদা আলম, সৈয়দ আবুল বশর এবং মো. হাফিজুর রহমান।  

অতিরিক্ত সাধারণ সম্পাদকের একটি পদের জন্য প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন- এস এম শহীদুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী এবং সৈয়দ সাহাবুদ্দিন শামীম। যুগ্ম সম্পাদকের দুটি পদের জন্য প্রার্থী তিনজন। তারা হলেন- অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মোহাম্মদ আমিনুল ইসলাম এবং মোহাম্মদ সরোয়ার আলম চৌধুরী মনি। কোষাধ্যক্ষ একটি পদে প্রার্থী দুজন। তারা হলেন- আ ন ম ওয়াহিদ দুলাল এবং শাহাবুদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর।  

নির্বাহী সদস্যের ১৩টি পদের জন্য প্রার্থী রয়েছেন ২৭ জন। তারা হলেন- প্রবীণ কুমার ঘোষ, সাইফুল আলম খান, সৈয়দ মোহাম্মদ তানসীর, এ এস এম ইকবাল মোরশেদ, আখতারুজ্জামান, আলমগীর পারভেজ, মোহাম্মদ দিদারুল আলম, অনুপ বিশ্বাস, হারুন আল রশিদ, এ এস এম সাইফুদ্দিন চৌধুরী, সাহেলা আবেদীন রীমা, ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, শওকত হোসাইন, রাশেদুর রহমান মিলন, নাসির মিয়া, রায়হান উদ্দিন রুবেল, জহির আহমেদ চৌধুরী, মোহাম্মদ শাহজাহান, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মো. মুজিবুর রহমান, এ কে এম আবদুল হান্নান আকবর, গোলাম মহিউদ্দিন হাসান, কল্লোল দাশ, দিদারুল আলম মাসুম, সুমন দে, এনামুল হক, হাসান মুরাদ বিপ্লব।  

উপজেলার সংরক্ষিত দুটি সদস্য পদের জন্য নির্বাচন করছেন তিনজন। তারা হলেন- প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মোহাম্মদ জাফর ইকবাল এবং মো. জাহিদুল ইসলাম জাহাঙ্গীর।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।