ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাউদার্ন ইউনিভার্সিটিতে শেক্সপিয়ার ফেস্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
সাউদার্ন ইউনিভার্সিটিতে শেক্সপিয়ার ফেস্ট বিভাগের শিক্ষকদের সাথে শেক্সপিয়ার ফেস্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ইংরেজি বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হলো ভুবনবিখ্যাত ইংরেজ কবি ও নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ার স্মরণে শেক্সপিয়ার ফেস্ট।  

বৃহস্পতিবার বিকেলে বায়েজিদ আরেফিন নগরে ক্যাম্পাস প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে কালজয়ী এ কবি ও নাট্যকারের বিভিন্ন সাহিত্য কর্ম উপস্থাপন করা হয় এবং মঞ্চায়িত হয় শেক্সপিয়ারের জনপ্রিয়  নাটক ‘ওথেলো’।

ইংরেজি বিভাগের প্রধান আরমান হোছাইনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলী।

এছাড়াও ইউনিভার্সিটির শিক্ষক, চট্টগ্রামের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীদের প্রবল ইচ্ছাশক্তি, অপরিমেয় মেধা, কাজের প্রতি একাগ্রতার কারণে বিশাল সুন্দর এই আয়োজন সফল হয়েছে। অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও এগিয়ে যাবে সাউদার্নের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের স্পন্সর হিসেবে সহযোগিতা করে ইস্পাহানী টি লিমিটেড, তাহরুব গ্রুপ, কার্নিভাল অপসেট প্রিন্টার্স ও বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা। পরে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি আরমান হোছাইন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।