ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
চবি সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  

চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (সিইউসিএজেএএ) উদ্যোগে শনিবার (২৫ নভেম্বর) নগরীর ডিসি পার্কে এ আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম এফবিসিসিআই এর সভাপতি নির্বাচিত হওয়ায় এবং আরেক সাবেক শিক্ষার্থী ও চট্টগ্রাম জেলা প্রশাসক ড. আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ‘স্মার্ট জেলা উদ্ভাবন চ্যালেঞ্জ-২০২৩’ এর আওতায় দেশসেরা জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় সিইউসিএজেএএ-এর পক্ষ থেকে উভয়কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘চট্টগ্রামের যারা এখানে একত্রিত হয়েছি আমরা অতিথি নই, আমরা পরিবারের মতো।

আমি সিইউসিএজেএএ এর পাশে সবসময় থাকার চেষ্টা করি। আপনাদের লেখনিতে দেশ ও জাতির সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি সাধিত হয়। আপনারা সংখ্যায় কম হতে পারেন, কিন্তু গুণগত দিক থেকে অনেক অনেক এগিয়ে। দেশকে রক্ষা করতে এবং স্থিতিশীলতা বজায় রাখতে আমাদের সবার যার যার অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। আপনাদেরও দেশের প্রতি দায়বদ্ধতা রয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক ড. আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান তাঁর বক্তব্যে বলেন, ‘সাংবাদিকতা বিভাগ অ্যালামনাইয়ের ডিসি পার্ককে পুনর্মিলনী অনুষ্ঠানের জন্য পছন্দ করার জন্য তাদেরকে ধন্যবাদ। বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের সিংহভাগ চট্টগ্রাম কেন্দ্রিক। ইন্ডাস্ট্রিয়াল আপগ্রেডেশন চট্টগ্রামে আরও অগ্রগতি আরও বেশি পরিমাণে হওয়া উচিত। আমি সেরা ডিসি হওয়ার পেছনে সাংবাদিকদের অবদান অনেক। আপনারা ইতিবাচক প্রচার ও ভালো কাজের জন্য সহায়ক ভূমিকা রেখেছেন। চট্টগ্রামকে বাণিজ্যিক রাজধানী গেজেটভুক্ত করার পদক্ষেপ গ্রহণের জন্য এফবিসিসিআই প্রেসিডেন্টকে আমি অনুরোধ জানাচ্ছি।

সিইউসিএজেএএ-এর সভাপতি ও দ্যা ডেইলি স্টারের ব্যুরো প্রধান শিমুল নজরুলের সভাপতিত্বে এবং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও দ্যা ডেইলি সানের ব্যুরো প্রধান মো. নূর উদ্দিন আলমগীরের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সদস্য এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মোরশেদুল ইসলাম, দৈনিক আজকের পত্রিকার ব্যুরো প্রধান সবুর শুভ, দৈনিক সমকালের আঞ্চলিক সম্পাদক সারোয়ার সুমন, দৈনিক বণিক বার্তার ব্যুরো প্রধান রাশেদ এইচ চৌধুরী প্রমূখ ।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।