ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইয়াবার মামলায় ২ জনের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
ইয়াবার মামলায় ২ জনের যাবজ্জীবন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার একটি ইয়াবার মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত।  

সোমবার (২৭ নভেম্বর) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কক্সবাজার সরদ থানার মুক্তারকুল এলাকার আব্দুল হকের ছেলে মো. আনোয়ারুল ইসলাম ও একই থানার উত্তর নানিয়ারছড়া কবির মাঝী বাড়ির মৃত মো. সেলিমের ছেলে মো.ওমর রায়হান আরফাত (২১)। খালাসপ্রাপ্ত আসামি হলেন, মো. মোক্তার হোসেন।

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ বাংলানিউজকে বলেন, ৯ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে ইয়ার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মো. আনোয়ারুল ইসলাম ও ওমর রায়হান আরফাতকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় মো. আনোয়ারুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। ওমর রায়হান আরফাত পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৯ সালের ৮ আগস্ট নগরের কোতোয়ালী থানার পুরাতন ফিশারিঘাট থেকে আনোয়ারুল ইসলাম ও ওমর রায়হান আরফাতকে গ্রেফতার করে র‌্যাব-৭। এ সময় তাদের কাছ থেকে ৩১ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. শহিদুল আলম বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দিলে ২০২১ সালের ২৮ নভেম্বর ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।