ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৯ দিনের অভিযানে শতকোটি টাকার খাস জমি উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
৯ দিনের অভিযানে শতকোটি টাকার খাস জমি উদ্ধার 

চট্টগ্রাম: জেলা প্রশাসনের টানা ৯ দিনের অভিযানে নগরের নতুন ব্রিজ এলাকায় ২ দশমিক ৫০ একর সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য শতকোটি টাকা।

বুধবার (২৯ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত শেষ দিনের এ অভিযান পরিচালনা করেন সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান। অভিযানটি শুরু হয় গত ২০ নভেম্বর।

 

জানা গেছে, নগরের বাকলিয়া (বন্দর) মৌজায় নতুন ব্রিজ গোলচত্ত্বর সংলগ্ন নোমান কলেজ রোডের উভয় পাশে অবৈধভাবে দখল হওয়া প্রায় ২ দশমিক ৫০ একর সরকারি খাস জায়গা উদ্ধার করা হয়েছে। বিতাড়িত করা হয়েছে অবৈধ দখলদারদের। উদ্ধার হওয়া জায়গার আনুমানিক বাজারমূল্যে প্রায় শতকোটি টাকা।

অভিযানে ৩০টি হোটেল- দোকান, একটি বাস পার্কিং এরিয়া, একটি খেলার মাঠ ও একটি বালুর ডিপো থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তারকাঁটা ঘের দিয়ে ও জেলা প্রশাসকের পক্ষে সাইনবোর্ড টানিয়ে দেওয়া হয়েছে।  

সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, টানা ৯ দিনের অভিযানে দীর্ঘদিন ধরে দখল হওয়া সরকারি খাস জায়গা উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া জায়গায় কাটা তারের বেষ্টনী দিয়ে ঘিরে রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।