ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ‘নির্বাচনী রিপোর্টিং’ বিষয়ক কর্মশালা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
চট্টগ্রামে ‘নির্বাচনী রিপোর্টিং’ বিষয়ক কর্মশালা সম্পন্ন

চট্টগ্রাম: কর্মরত সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী ‘নির্বাচনী রিপোর্টিং’ এর কর্মশালা সম্পন্ন হয়েছে। কর্মশালায় চট্টগ্রামের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিং মিডিয়ার কর্মরত ২০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

বুধবার (২৯ নভেম্বর) আগ্রাবাদের বেস্ট ওয়েস্টার্ন হোটেলে কনফারেন্স কক্ষে এ কর্মশালা সম্পন্ন হয়। আন্তর্জার্তিক সংস্থা ইউএসএআইডি ও ইন্টারনিউজ এর পৃষ্টপোষকতায় এ কর্মশালার আয়োজন করেন নিউজ নেটওয়ার্ক বাংলাদেশ।

এর আগে গত ২৭ নভেম্বর একই স্থানে এই কর্মশালার শুরু হয়। কর্মশালায় নির্বাচনে সাংবাদিকদের নিরাপত্তা, রিপোর্টিং পরিকল্পনা এবং সাইবার সিকিউরিটি নিরপত্তা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

কর্মশালায় প্রশিক্ষকরা বলেন, নির্বাচনের সময় যথেষ্ট প্রস্তুতি নিয়ে একজন সাংবাদিককে  চারপাশের পরিবেশ সুক্ষ্মভাবে নজরদারি রাখতে হয়। কেননা এই নির্বাচনের সময় প্রার্থীদের সমর্থকারীদের গ্রুপের মধ্যে সহিংসতা হতে পারে। এ সময় কোনো প্রস্ততি না থাকলে সাংবাদিকদের বিভিন্ন প্রতিবন্ধকতার মধ্যে পড়তে হয়। তাই অন্যান্য সময় থেকে এই সময় বেশি সচেতন থাকা প্রত্যক সাংবাদিকের দায়িত্ব।  

এছাড়া কর্মশালায় বাংলাদশে নির্বাচনের আইন, সাইবার সিকিউরিটি মামলা, নির্বাচনের রিপোর্টিং পরিকল্পনাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। এতে প্রশিক্ষক ছিলেন বার্তা সংস্থা অ্যসোসিয়েটেড প্রেস (এপি) বাংলাদেশের ব্যুরো প্রধান জুলহাস আলম ও জ্যেষ্ঠ সাংবাদিক সামশাদ সাত্তার। এ কর্মশালা সমন্বয়ের দায়িত্বে পালন করেন নিউজ নেটওয়ার্কের এডিটর-ইন-চিফ শহিদুজ্জামান, প্রবীণ সাংবাদিক ওসমান গনি মনসুর ও জিয়াউর রহমান।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।