ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাব রেজিস্ট্রার অফিসের সহকারী ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
সাব রেজিস্ট্রার অফিসের সহকারী ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম: দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে সীতাকুণ্ড সাব রেজিস্ট্রার কার্যালয়ের সাবেক অফিস সহকারী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

বুধবার (১৩ ডিসেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. খাইরুল ইসলাম ভুঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আসামিরা হলেন, সীতাকুণ্ড সাব রেজিস্ট্রার কার্যালয়ের সাবেক অফিস সহকারী রফিক আহমদ ও তার স্ত্রী নুর জাহান বেগম।  

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর দুদকের উপ-পরিচালক আতিকুল আলম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, রফিক ও তার স্ত্রী নুর জাহান বেগম দুদককে সম্পদ বিবরণী দাখিল করে। দুজনের নামে ৭৯ লাখ ২৭ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের তথ্য পাওয়া যায়। রফিকের স্ত্রী নিজেকে ব্যবসায়ী হিসেবে পরিচয় দিলেও তার ব্যবসায়িক লেনদেনের কোনো কাগজপত্রও নেই। স্ত্রী ব্যবসায়ী হিসেবে পরিচয় দিলেও তার কোনো ট্রেড লাইসেন্স নেই। স্বামীর দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থকে বৈধ করতে স্ত্রীকে ব্যবসায়ী সাজায়। রফিক নগরের পাথর ঘাটা এলাকায় একটি ছয় তলা বাড়ি এবং গ্রামের বাড়ি পটিয়ায় একটি দুতলা বাড়ি নির্মাণ করেন। যা আয়কর নথিতে উল্লেখ করেননি। এ জন্য ২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।