ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় দীর্ঘ যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় দীর্ঘ যানজট ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম-কক্সবাজারের তথা দক্ষিণ চট্টগ্রামে স্থলপথে প্রবেশপথ কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।  

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল থেকে সৃষ্ট যানজট দুপুর ১টায়ও স্বাভাবিক হয়নি।

ফলে সাপ্তাহিক ছুটির দিনে দুর্ভোগে পরেন হাজার হাজার ঘরমুখো মানুষ।  

কর্ণফুলী নতুন ব্রিজ থেকে সাতকানিয়া কেরানীহাট পর্যন্ত সড়কের প্রতিটি স্টেশনের যানজটে থমকে আছে শত শত যানবাহন।

বিশেষ করে নতুন ব্রিজ থেকে পটিয়া সড়কে যানজটের তীব্রতা রয়েছে বলে যানবাহন চালক এবং যাত্রীরা জানিয়েছেন। এর মধ্যে আটকে আছে রোগীবাহি অ্যাম্বুলেন্সও। এসব এলাকায় দেখা যায়নি ট্রাফিক পুলিশ।

আলমগীর হোসাইন নামের এক যাত্রী বলেন, দক্ষিণ চট্টগ্রামের প্রবেশদ্বার কর্ণফুলী নতুন ব্রিজ। এই ব্রিজ দিয়ে দক্ষিণ চট্টগ্রামসহ কক্সবাজার, টেকনাফ জেলার শত শত যাত্রী প্রতিদিন চট্টগ্রাম সহ দূর-দূরান্তের গন্তব্যে আসা যাওয়া করে। স্বাভাবিকভাবেই ব্রিজের মুখে গোলচত্বরে যানবাহনের চাপ পড়ে, পাশাপাশি অনিয়ন্ত্রিত ট্রাফিক ব্যবস্থার কারণে সারাদিন যানজট লেগেই থাকে। বন্ধের দিনে ট্রাফিক পুলিশের দেখা মিলে না। যানজটের কারণে বিড়ম্বনায় পড়তে হয় শিশু-বৃদ্ধ ও রোগীদের। পটিয়া-সাতকানিয়া রোডের ফিটনেসবিহীন অসংখ্য লোকাল বাসের কারণে প্রতিদিন যানজটের শিকার হচ্ছে সাধারণ যাত্রীরা।  

শাহেদ আলী নামে এক চাকরিজীবী বলেন, অন্যান্য দিন দায়িত্বে নিয়োজিত ট্রাফিক পুলিশ থাকলেও তাদের দেখা যায় নির্লিপ্ত ভূমিকায়। নতুন ব্রিজের মুখে যানজট নিরসনকল্পে এই রোড থেকে লোকাল ফিটনেসবিহীন বাসগুলো ডাম্পিং করা দরকার। পাশাপাশি ট্রাফিক পুলিশকে আরো দায়িত্বশীল হয়ে ব্রিজের গোলচত্বর এলাকায় যানজট নিরসনে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

শাহ আমানত ব্রিজ এলাকার ট্রাফিক ইনচার্জ (টিআই) অপূর্ব কুমার পাল জানান, প্রতিদিন পালা করে গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করে। সাপ্তাহিক ছুটির দিনে ঘরমুখো মানুষের ভিড় বেড়ে যায়। ফলে যানবাহনের চাপও বাড়ে। অনেকে নিয়ম না মেনে আগে যাওয়ার প্রতিযোগীতায় নামে, রাস্তার পাশে পার্কিং করে। এজন্য যানজট সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।