ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘যুদ্ধটা করেছে জনগণ, মুক্তিযোদ্ধারা ছিলেন অগ্রবর্তী দল’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
‘যুদ্ধটা করেছে জনগণ, মুক্তিযোদ্ধারা ছিলেন অগ্রবর্তী দল’

চট্টগ্রাম: ‘বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুরদর্শী নেতৃত্বের মাধ্যমে একটা দীর্ঘমেয়াদী প্রক্রিয়ায় অর্জিত এই স্বাধীনতার প্রকৃত সুফল পেতে নাগরিক সমাজের আরও দায়িত্বশীল ও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

শনিবার (১৬ ডিসেম্বর) বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রামের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন ২১শে পদকপ্রাপ্ত কবি সাংবাদিক আবুল মোমেন।

জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও গবেষক ডা. মাহফুজুর রহমান।

তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস হয় না। যুদ্ধটা আসলে করেছে জনগণ, মুক্তিযোদ্ধারা ছিলেন অগ্রবর্তী দল। শুধুমাত্র রাজাকার আল বদর আল শামস ছাড়া সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন।  

সভাপতির বক্তব্যে জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজু বলেন, দুঃখজনক হলেও বলতে হয়, ৩০ লাখ শহীদ আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানীর মাধ্যমে অর্জিত এই স্বাধীনতার বিরুদ্ধে এখনও একটা গোষ্ঠি ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সচেতন থাকার পাশাপাশি প্রত্যেকের ওপর অর্পিত দায়িত্ব সততার সাথে পালন করার মধ্য দিয়েই মুক্তিযোদ্ধাদের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব।

এর আগে সকালে মহান বিজয় দিবসের অনুষ্ঠানের অংশ হিসেবে টেলিভিশন ভবনে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা অর্পণ শেষে দোয়ার আয়োজন করা হয়।  
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রামের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।