ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জীবনের মায়া ভুলে সন্দ্বীপবাসীর পাশে ছিলাম: মিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
জীবনের মায়া ভুলে সন্দ্বীপবাসীর পাশে ছিলাম: মিতা

চট্টগ্রাম: চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহফুজুর রহমান মিতা বলেছেন, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস এমনকি ১০ নম্বর মহাবিপদ সংকেতে সন্দ্বীপবাসীর পাশে ছিলাম। করোনা মহামারীর সময় কোনো ক্ষেত্রে বাবা-সন্তানকে চিনতো না, স্ত্রী তার স্বামীকে চিনতেন না এমন সময় আমি দ্বীপের লোকজনের পাশে ছিলাম।

জীবনের মায়া ভুলে গিয়েছি। আমার আলাদা কোনো পরিবার নেই।
পুরো সন্দ্বীপবাসীকে নিয়ে আমার পরিবার। ভবিষ্যতেও সুখে-দুঃখে দ্বীপবাসীর পাশে থাকতে চাই।

সোমবার (১৮ ডিসেম্বর) সন্দ্বীপের এনাম নাহার মোড়ে নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন। এর আগ সকালে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীক পান মাহফুজুর রহমান। শুরুতে তিনি দ্বীপবন্ধুর কবর জিয়ারত করেন। এরপর উপজেলার এনাম নাহার মোড়ে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণায় নামেন তিনি। এ সময় নৌকা প্রতীক পেয়ে পুনরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান মিতা।

মাহফুজুর রহমান বলেন, আমি প্রতি সপ্তাহে ঢাকা থেকে সন্দ্বীপ এসেছি আপনাদের মনের কথা শুনার জন্য। ব্যবসায়ীরা একেকজন একেক দল করেন। গত দশ বছরে আমি সকল ব্যবসায়ীদের শান্তিতে ব্যবসা করার জন্য ব্যবস্থা করেছি। এই সন্দ্বীপে একসময় অস্ত্রের ঝনঝনানি ছিল। এখন এসব জাদুঘরে চলে গেছে।  দ্বীপবাসী ভাল থাকলে আমার প্রয়াত পিতা দ্বীপবন্ধু মোস্তাফিজুর রহমান আত্মা শান্তি পায়। দ্বীপ ভাল থাকলে আমি ভাল থাকি। আমাদের সন্দ্বীপের মূল সমস্যা নৌ-যাতায়াত। সন্ধ্যার পরে চট্টগ্রামের সঙ্গে সন্দ্বীপের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়৷ আমি নির্বাচিত হলে সি অ্যাম্বুলেন্স ও ২৪ ঘণ্টা নৌ-যাতায়াতের ব্যবস্থা করব।  

মাহফুজুর রহমান বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে। সকলের প্রতি আমার আহ্বান থাকবে আচরণবিধি মেনে প্রচারণা চালাতে হবে। আমার কারও প্রতি কোনো ধরণের ক্ষোভ নেই।  ষড়যন্ত্র যত হোক, আমার বিশ্বাস দ্বীপবাসী শেখ হাসিনার নৌকা প্রতীককে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।  

নির্বাচনী পথসভায় উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আলাউদ্দিন বেদন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  উপজেলা পরিষদের চেয়ারম্যান মাইনউদ্দিন মিশন ও বিভিন্ন ইউয়নিয়ন পরিষদের চেয়ারম্যান সহ নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।