ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় সরকারি বরাদ্দ বিতরণ করে ভোটার টানছেন সামশুল হক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
পটিয়ায় সরকারি বরাদ্দ বিতরণ করে ভোটার টানছেন সামশুল হক

চট্টগ্রাম: জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ভোটার টানতে পটিয়ার স্বতন্ত্র প্রার্থী সামশুল হক নিয়েছেন নয়া কৌশল। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অনুকূলে পূর্বের তারিখের কাবিখা ও টিআর কর্মসূচির আওতায় দেওয়া বরাদ্দ বিতরণ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ সদস্যদের কাছে টিউবওয়েল বিতরণের অভিযোগ উঠেছে সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে।

 

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে এ অভিযোগ করেন চট্টগ্রাম-১২ আসনে (পটিয়া) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী।

মোতাহেরুল ইসলাম চৌধুরী বাংলানিউজকে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অনুকূলে পূর্বের তারিখের বরাদ্দ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ সদস্যদের নির্বাচন উপলক্ষে টিউবওয়েল বিতরণ করছেন সামশুল হক চৌধুরী।

যেটি সুষ্ঠু নির্বাচনের পরিপন্থী। তাই এসব বিষয় থেকে বিরত রাখার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছি। তিনি বিষয়টি দেখে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা, পটিয়ার ইউএনও মোহাম্মদ আলাউদ্দিন ভূঞা বাংলানিউজকে বলেন, এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার আদেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, এ রকম একটা অভিযোগ পেয়েছি। অভিযোগ আমলে নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তাকে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। তফসিল ঘোষণার পর প্রার্থীদের এ ধরনের বরাদ্দ বিতরণের কোনও এখতিয়ার নেই।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।