ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে নৌকার প্রচারণায় মিতা পত্নী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
সন্দ্বীপে নৌকার প্রচারণায় মিতা পত্নী

চট্টগ্রাম: চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান মিতার স্ত্রী মাহমুদা মাহফুজ বলেছেন, সন্দ্বীপে এখন কত প্রার্থীর ছড়াছড়ি। নানা দুর্যোগে ও ঘুর্ণিঝড়ে তো কাউকে পাওয়া যায়নি।

অথচ আপনাদের এমপি মিতা মহাবিপদ সংকেত উপেক্ষা করে সন্দ্বীপবাসীর পাশে ছিলেন। করোনার সময় কেউ কাউকে চিনে না।
ওই সময় মিতা পরিবারের কথা ভুলে গিয়ে আপনাদের পাশে ছিলেন।  

বুধবার (২০ ডিসেম্বর) সন্দ্বীপের মগধরা ইউনিয়নে আয়োজিত এক নির্বাচনী সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদা মাহফুজ বলেন, আপনাদের এমপি সবসময় সন্দ্বীপবাসীর চিন্তায় মগ্ন থাকেন। তিনি ঢাকায় থাকেন সপ্তাহে তিনদিন। বাকি চারদিন থাকেন সন্দ্বীপে। ঢাকায় থাকলে তিনি সচিবালয়সহ বিভিন্ন দপ্তরে-দপ্তরে ঘুরেন। যাতে করে সন্দ্বীপে কোনো ভবন আনা যায় কি না অথবা নতুন কোনো রাস্তাঘাট করা যায় কি না।

তিনি বলেন, আমি যখন সন্দ্বীপে প্রথম এসেছিলাম, তখন আমার শ্বশুরের আমল ছিল। ওইসময় সন্দ্বীপে বিদ্যুৎ ছিল না। মিতা যখন প্রথমবার এমপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন তখন উনি ওয়াদা করেছিলেন মাটির নিচ দিয়ে বিদ্যুৎ আনবেন। তিনি কথা রেখেছেন। সন্দ্বীপ আজ বিদ্যুতের আলোয় আলোকিত। তাই এখন আপনাদের ঈমানি দায়িত্ব হচ্ছে নৌকায় ভোট দেওয়া।

সরকারি সব ধরনের সুযোগ-সুবিধা সন্দ্বীপের লোকজন পাচ্ছেন মন্তব্য করে তিনি বলেন, এখানে সুন্দর মডেল মসজিদ হয়েছে। কমিউনিটি ক্লিনিক থেকে লোকজন চিকিৎসা সেবা পাচ্ছে। জানুয়ারির ১ তারিখে স্কুলের ছেলে-মেয়েরা নতুন বই হাতে পাচ্ছে।

'যখন সাগরে মাছ ধরা বন্ধ থাকে তখন জেলেদের জন্য খাদ্য সহায়তা দেওয়া হয়। সন্দ্বীপে আগে কখনো ফায়ার সার্ভিস ছিল না। এমপি সাহেব সরকার থেকে চেয়ে নিয়ে আসছেন। এখন ফোন করলেই ফায়ার সার্ভিস থেকে আগুন নেভাতে কর্মীরা ছুটে আসেন। এরকম আরো দুই-তিনটা ফায়ার স্টেশন হবে। ' 

মাহমুদা বলেন, সন্দীপে একটা শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণের কাজ অচিরেই শুরু হবে। এখানে খেলাধুলা করার কারণে কিশোররা বিপথগামী হবে না। তারা নেশা থেকে মুক্ত থাকবে। আমাদের এখানে ইতোমধ্যে কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউট হয়েছে। বিভিন্ন বিদ্যালয়-হাসপাতালে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।  

বেগম মাহফুজ বলেন, প্রাকৃতিক কারণে সন্দ্বীপে নৌ-যাতায়াতে একটু সমস্যা রয়েছে। তিনি পুনরায় এমপি হলে যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে।  দশ বছর আগে আমাদের সন্দ্বীপের হারামিয়া, রহমতপুর গাছুয়া, আমানউল্লাহ, বাউরিয়া, মাইটভাঙা ও দীর্ঘাপাড় এলাকার রাস্তাঘাট কেমন ছিল, এখন কেমন আছে। সন্দ্বীপের বেশিরভাগ উঁচু-নিচু রাস্তা সমান হয়ে গেছে। যেগুলো বাকি ছিল, সেগুলোর শিগগিরই হয়ে যাবে। এর জন্য আমরা নৌকায় ভোট দেব।

'নৌকা বঙ্গবন্ধুর প্রতীক। নৌকা শেখ হাসিনার প্রতীক। যারা বুকে আওয়ামী লীগের আদর্শ লালন করে তারা নৌকার বিরুদ্ধে কখনো চিন্তা করতে পারেন না। তাই আমরা সবাই নৌকায় ভোট দেব। '

এসময় উপস্থিত ছিলেন মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন ও তার সহধর্মিণী ফরিদা ইয়াসমিন ও বাউরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমানের সহধর্মিণী নদীয়া লায়লা আহসানসহ মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।