ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তারের জঞ্জাল সরাতে চায় চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
তারের জঞ্জাল সরাতে চায় চসিক ফাইল ছবি

চট্টগ্রাম: ক্যাবল টিভি, টেলিফোন, ইন্টারনেটের তারের জঞ্জালে ম্লান হওয়া নগরের সৌন্দর্য ফেরাতে চায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  

এ লক্ষ্যে করণীয় নির্ধারণে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) টাইগারপাসের চসিক কার্যালয়ে ডিশ ও ইন্টারনেট সংযোগ প্রদানকারী বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে সভা করেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

মেয়র বলেন, বাণিজ্যিক নগরী হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে চট্টগ্রামের যে গুরুত্ব আছে তা ম্লান হয়ে যাচ্ছে তারের জঞ্জালের জন্য। নগরের সৌন্দর্য ও নিরাপত্তার স্বার্থে শৃঙ্খলা প্রতিষ্ঠার মাধ্যমে তারের জঞ্জাল অপসারণ করতে চাই।

 

‘সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ডিশ, ইন্টারনেট সংযোগ ক্যাবল ব্যবস্থাপনা হলে বৈদ্যুতিক খুঁটিতে দুর্ঘটনা কমবে, শহরের সৌন্দর্য বাড়বে৷ আবার তার কাটা ও চুরি রোধ হওয়ায় ব্যবসায়ীরাও লাভবান হবে। আজ পাওয়া মতামতগুলো বিবেচনার পাশাপাশি নির্বাচনের পর আগামী ১৫ জানুয়ারি আবারো এ বিষয়ে মতবিনিময়ের সভা করব আমরা। সবার মতামতের ভিত্তিতে ১ ফেব্রুয়ারি থেকে এ সমস্যা সমাধানে মাঠপর্যায়ে কাজ শুরু করতে চাই। ’  বলেন মেয়র।  

সভায় চসিকের পরিবেশ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন তারের জঞ্জাল অপসারণে ক্যাবল ট্রে ব্যবহারের পরামর্শ দেন। লালখানবাজার ওয়ার্ডে পরীক্ষামূলকভাবে ড্রেনেজ ব্যবস্থা কাজে লাগিয়ে ভূ-গর্ভস্থ কেবল নেটওয়ার্ক গড়ে তোলার জন্য কাজ  চলছে বলে জানান পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল।  

চসিকের সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সহকারী স্থপতি আবদুল্লাহ আল ওমর প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।