ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মা ও শিশুর স্বাস্থ্য সেবা শীর্ষক সেমিনার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
মা ও শিশুর স্বাস্থ্য সেবা শীর্ষক সেমিনার 

চট্টগ্রাম: রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেটেরের আয়োজনে  মা ও শিশুর পৰ্যাপ্ত স্বাস্থ্য সেবা এবং পুষ্টির বিশেষ প্রয়োজনীয়তা শীর্ষক সেমিনার ও ক্লাব সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সিএমপি অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত সেমিনারে ডা. মোহাম্মদ শহীদুল্লাহ চৌধুরীর দিকনির্দশনামূলক বক্তব্য দেন।

তিনি বলেন, বাংলাদেশের দুই তৃতীয়াংশ মায়েরা পুষ্টি ও পর্যাপ্ত  স্বাস্থ্য সেবার অভাবে প্রিম্যাচিউর বাচ্ছার  জন্ম দেয়। এর ফলে পরবর্তীতে বাচ্চাগুলো নানাবিধ স্বাস্থ্য ঝুঁকির সম্মুখীন হয়।

 

 ক্লাবের রেগুলার মিটিং এ এই বিশেষ সেমিনারের আয়োজন করে  সকলের মাঝে সচেতনতা সৃষ্টি করতে সুযোগ করে দেওয়ায় সেমিনার বক্তা ক্লাব সভাপতির প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

এতে আরও বক্তব্য দেন ক্লাবের পিপি রোটারিয়ান ডা. কামরুল হাসান জোয়েল ও পিপি রোটারিয়ান ডা. জয়নাল আবেদীন মুহুরী।

সেমিনার শেষে  সভাপতি ডিস্ট্রিক্ট কনফারেন্স ২০২৪ সার্থক করার লক্ষ্যে সকল রোটারিয়ানরা  রেজিস্ট্রেশনে অংশ নেয় |

চার্টার্ড প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী বলেন, এই কনফারেন্স অন্যান্য ক্লাবের সাথে সম্পর্ক স্থাপন করাবে ও রোটারিয়ান-রোটারেক্টরদের মিলনমেলাই পরিণত  হবে | 

সবশেষে ক্লাবের চার্টার্ড প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী ও ক্লাবের প্রেসিডেন্ট সাদমান সাঈকা সেফা পুরো সেমিনার  ও সভা সুষ্ঠুভাবে সম্পন্ন করায় রোটারিয়ানদের প্রতি ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।