ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই: শামীম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
নির্বাচন নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই: শামীম 

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আগামী ৭ জানুয়ারি ভোট কেন্দ্রে যাবেন না, এটি আপনার গণতান্ত্রিক অধিকার। এই নির্বাচন নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই।

৭ জানুয়ারি ডামি নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করবে। দেশে-বিদেশে এই নির্বাচন গ্রহণযোগ্য হবে না।
 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে নগরের চাক্তাই খাতুন গঞ্জ এলাকায় অসহযোগ আন্দোলনের সমর্থনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির গণসংযোগ ও লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

তিনি বলেন, আওয়ামী লীগ নিজেরাই নিজেদের বিরোধী দল সাজিয়ে নির্বাচন করছে। গণতান্ত্রিক বিশ্বের বিপক্ষে দাঁড়িয়ে আওয়ামী লীগের ডামি, আওয়ামী স্বতন্ত্র, আওয়ামী নৌকা, মনোনীত নৌকা, আওয়ামী জোটের এক অদ্ভুত নির্বাচনের আয়োজন চলছে। এক ক্লাবের খেলা চলছে। খেলোয়াড়ও একই দলের। নিজেরাই নিজেদের বিরোধী দল।  

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এম মন্জুর উদ্দীন চৌধুরী, মোস্তাফিজুর রহমান, খোরশেদ আলম ও মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ প্রমুখ।

অন্যদিকে একই দাবিতে দুপুরে নগরের প্রবর্তক মোড় ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ গণসংযোগ ও লিফলেট বিতরণকালে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে এখন আসন ভিক্ষা করার রাজনীতি চলছে। যে জাতীয় নির্বাচন হতে যাচ্ছে সেটি আসলে বিরোধী দল খোঁজার নির্বাচন। সরকারের তৈরি কিংস পার্টগুলো সরকারের কাছে আবদার করছে বিরোধী দল হওয়ার জন্য। এটি জাতির জন্য লজ্জাজনক। এটি একটি প্রহসনের নির্বাচন হতে যাচ্ছে। এই ধরনের নির্বাচন দুর্নীতিবাজদের জন্য।  
প্রার্থীদের হলফনামা দেখলে বুঝা যায় কিভাবে তাদের সম্পদ বেড়েছে। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করছে, তারা চিরকালের জন্য মীরজাফর এবং দালালে পরিণত হবে।

এ সময় উপস্থিত ছিলেন ন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম ও চকবাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এম এ হালিম বাবলু প্রমূখ।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।