ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জ্ঞানী-ভালো মানুষই পারে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখতে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
জ্ঞানী-ভালো মানুষই পারে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখতে 

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর স্প্রিং ২০২৪ সেমিস্টারের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৩ ডিসেম্বর) আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে এ ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ।  

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি উপাচার্য বলেন, নবীন শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে সর্বোচ্চ সহযোগী হতে আইআইইউসি বদ্ধপরিকর।

আইআইইউসিতে শিক্ষায় ও অবকাঠামোগত যে দৃশ্যমান উন্নয়ন হয়েছে তা এই বিশ্ববিদ্যালয়কে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালগুলির মত আইআইইউসিতেও এখন ভর্তিযুদ্ধ হয়। আইআইইউসির শিক্ষার্থীরা বর্তমানে নাসা, গুগল সহ বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানে কাজ করে দেশের নাম উজ্জ্বল করছে। নবীন শিক্ষার্থীদের বলতে চাই, ভালো পড়ালেখার পাশাপাশি ভালো মানুষ হওয়াটা জীবনে অত্যন্ত জরুরী। একজন জ্ঞানী ও ভালো মানুষই একটি উন্নত জাতি গঠনে সর্বোচ্চ ভূমিকা রাখতে পারে।  

আইআইইউসির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মছরুরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে আরও বক্তব্য দেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী দ্বীন মোহাম্মদ, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিনেন্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী। ওরিয়েন্টেশন প্রোগ্রামে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এএফএম আক্তারুজ্জামান কায়সার। বক্তব্য দের শরীয়াহ অনুষদের ডীন অধ্যাপক ড. মোস্তফা কামিল মাদানি ও আইন বিভাগের চেয়ারম্যান মঞ্জুর হোসেন পাটোয়ারী।  

এসময় আরও উপস্থিত ছিলেন আইআইইউসির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন হাফিজ, বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শামীমুল হক চৌধুরী, আইকিউএসির ডিরেক্টর অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, সেন্টার ফর রিসার্চের মহা পরিচালক অধ্যাপক ড. নাজমুল হক নদভী প্রমুখ।  
অনুষ্ঠানে সঞ্চালনা করেন আইআইইউসির প্রক্টর মো. ইফতেখার উদ্দিন।  

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।