ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হাতির দাঁতসহ পাচারকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
হাতির দাঁতসহ পাচারকারী গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গি বাজার এলাকা থেকে কোটি টাকা মূল্যের দুষ্প্রাপ্য ২ কেজি বন্য হাতির দাঁতসহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মো. শাহনেওয়াজ বাবলু (৩৫) নামের ওই যুবক কক্সবাজার জেলার রামু থানার মেরংলোয়া এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নূরুল আবছার জানান, কক্সবাজার থেকে অবৈধভাবে বন্য হাতির দাঁত সংগ্রহপূর্বক বিক্রয়ের উদ্দেশ্যে চট্টগ্রামে নিয়ে আসার গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে সোয়া তিনটার দিকে ফিরিঙ্গীবাজার এলাকায় পাকা রাস্তার ওপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশি করা হয়। এসময় চেকপোস্ট এলাকা থেকে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা মো.শাহনেওয়াজ বাবলুকে গ্রেফতার করে।

তার একটি ব্যাগের ভিতর থেকে ২টি বন্য হাতির দাঁত উদ্ধার করা হয়।  

তিনি আরও জানান, বাবলু দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার পাহাড়ি এলাকা থেকে অবৈধভাবে বিভিন্ন বন্য প্রাণীর চামড়া, হাতির দাঁত সংগ্রহ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় উচ্চমূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ২টি বন্য হাতির দাঁতের আনুমানিক মূল্য ১ কোটি টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।