ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

'আদর্শ বাবা' মোতালেবকে জেতাতে সন্তানদের অন্যরকম লড়াই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
'আদর্শ বাবা' মোতালেবকে জেতাতে সন্তানদের অন্যরকম লড়াই

চট্টগ্রাম: ছেলেরা ছুটছেন হাটবাজারে। অংশ নিচ্ছেন জনসভায়।

আর কন্যারা ছুটছেন ঘরে ঘরে। সবার লক্ষ্য একটাই।
যতটা না দিচ্ছেন প্রতিশ্রুতি, তার চেয়ে জনগণকে বুঝাতে চেষ্টা করছেন তাদের বাবার গুণের কথা। পরিবারে তিনি কতটা জনপ্রিয়, কতটা দায়িত্বশীল। একই সঙ্গে জনসাধারণের জন্য তিনি কতটুকু চিন্তাশীল। কতটা সময় তিনি ভাবেন জনগণের দুঃখের কথা।  

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া ও সাতকানিয়া আংশিক) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের সন্তানরা তাদের বাবাকে জেতাতে এভাবেই প্রাণপণ লড়াইয়ে নেমেছেন। এম এ মোতালেব আসনটিতে ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তিনি সদ্য সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করে সংসদ সদস্য পদে নির্বাচন করছেন। তারপক্ষে কন্যা কানিজ ফাতেমা ও নাসরিন সুলতানা এবং ছেলে শহীদুল ইসলাম ও ওয়াহিদুল ইসলাম সিআইপি প্রচারণায় অংশ নিচ্ছেন। ছেলেরা মাইক হাতে এবং মেয়েরা লিফলেট হাতে প্রতিদিনই সাতকানিয়া-লোহাগাড়ায় চষে বেড়াচ্ছেন।

এম এ মোতালেবের বড় মেয়ে কানিজ ফাতেমা বলেন, সদা হাস্যোজ্জ্বল বাবা আমাদের সমসময় ভালো মানুষ হওয়ার নির্দেশ দিতেন। মানুষের জন্য কাজ করতে বলতেন। আমরা শৈশব থেকে দেখেছি সাতকানিয়া-লোহাগাড়ার মানুষের জন্য আমার বাবার একটা আলাদা টান কাজ করতো। নিকট অতীতে সাতকানিয়া-লোহাগাড়ায় যে ভয়াবহ বন্যা হলো, আমার বাবা সময়ক্ষেপণ না করে এলাকায় ছুটে গেছেন। জীবনের মায়া ত্যাগ করে তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তিনি আরও বলেন, ওইসময় বন্যাকবলিত এলাকায় বিদ্যুত বিচ্ছিন্ন ছিল। কোনো নেটওয়ার্ক ছিল না। আমরা উনার খবরাবর পর্যন্ত পাইনি। তিনি ছিলেন এলাকার লোকজন নিয়ে। এক কথায় আমরা ছেলেমেয়েরা আমার বাবাকে যতটুকু সময় কাছে পাইনি, তার চেয়ে বেশি সময় পেয়েছে এই এলাকার জনগন। তাই আমরা এটাই আশা করি, এলাকার সর্বসাধারণ আগামী ৭ জানুয়ারি বাবাকে ঈগল প্রতীকে ভোট দেবেন। আমার আদর্শ বাবার ভালবাসার প্রতিদান দেবেন। এই প্রত্যাশায় রয়েছি।

এদিকে, দিন যতই ঘনিয়ে আসছে, ততই জমে উঠেছে সাতকানিয়া-লোহাগাড়ার নির্বাচনী লড়াই। ইতোমধ্যে সাধারণ মানুষের মধ্যে তৈরি হয়েছে উচ্ছ্বাস। আসনটিতে স্বতন্ত্র প্রার্থী মোতালেবের প্রধান প্রতিদ্বন্দ্বী নৌকার আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভী। এছাড়াও আসনটিতে মোমবাতি প্রতীকে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ আলী হোসাইন, হাতঘড়ি প্রতীকে বাংলাদেশ কল্যাণ পার্টির মুহাম্মদ সোলাইমান কাসেমী, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির মোহাম্মদ ছালেম, মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ হারুন এবং ছড়ি প্রতীকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. জসিম উদ্দিন নির্বাচনে অংশ নিচ্ছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হয়েছে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর। ১৮ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সংবিধান অনুযায়ী সংসদের মেয়াদ পূর্তির আগের ৯০ দিনের মধ্যে পরবর্তী সংসদ নির্বাচন করতে হয়। চলতি সংসদের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ২৯ জানুয়ারি। এর আগের ৯০ দিনের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা আছে। ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।