ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন মামলায় জামিন পেলেন মোস্তাফিজুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন মামলায় জামিন পেলেন মোস্তাফিজুর ...

চট্টগ্রাম: চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের প্রার্থী, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী নির্বাচন কমিশনের দায়েরকৃত মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন।

বুধবার (০৩ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মামলায় হাজির হয়ে তিনি জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

 

মোস্তাফিজুর রহমান চৌধুরীর আইনজীবী এস এম বজলুর রশিদ মিন্টু বলেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গত ২৬ ডিসেম্বর এই মামলা করেছিল নির্বাচন কমিশন। তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেছেন’।

বাঁশখালীর নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লা বাদি হয়ে নির্বাচনী আচরণবিধি আইনের ৮(খ) ধারায় মামলাটি করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামলা গ্রহণ করে মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ৩ জানুয়ারির মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

গত ৩০ নভেম্বর মোস্তাফিজুর রহমান ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তার সঙ্গীদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় অধিক লোক সমাগম করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেন মোস্তাফিজ। এছাড়া নির্বাচনী আচরণবিধি নিয়ে প্রশ্ন করায় সাংবাদিককে গালিগালাজ ও কিল ঘুষি মারেন, এরপর সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনায় ওইদিন ভুক্তভোগী এক সাংবাদিক চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগ জমা দেন। অভিযোগটির তদন্ত করেন চট্টগ্রাম-১৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মদ নোমান। তিনি ৩ ডিসেম্বর ওইদিনের ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে মোস্তাফিজুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে প্রতিবেদন জমা দেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।