ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘বাংলাদেশের অস্তিত্ব রক্ষার স্বার্থে নৌকার বিকল্প নেই’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
‘বাংলাদেশের অস্তিত্ব রক্ষার স্বার্থে নৌকার বিকল্প নেই’ ...

চট্টগ্রাম: বাংলাদেশের অস্তিত্ব রক্ষার স্বার্থে নৌকার বিকল্প নেই- এমন মন্তব্য করে পেশাজীবী সাংস্কৃতিক কর্মীসহ সর্বস্তরের মানুষকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানানো হয়েছে চট্টগ্রামের পেশাজীবী সমন্বয় পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়াডের প্রচার অভিযান থেকে।  

মঙ্গলবার (০২ জানুয়ারি) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে ট্রাকযোগে এই প্রচার কার্যক্রম শুরু হয়।

 

এ উপলক্ষে সমাবেশে সভাপতিত্ব করেন পেশাজীবী সমন্বয় পরিষদ সভাপতি প্রফেসর ডা. একিউএম সিরাজুল ইসলাম। ট্রাকযোগে প্রচার কার্যক্রমে অংশ নিয়ে পথসভায় বক্তব্য দেন পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক স্কোয়াড এর সদস্য সচিব ও জেলা শিল্পকলা একাডেমীর প্রথম নির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।

 

বক্তব্য দেন পেশাজীবী সমন্বয় পরিষদের অর্থ সম্পাদক অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি ও মহানগর জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন, সাংস্কৃতিক সংগঠক আব্দুল হালিম দোভাষ, বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, নারী নেত্রী অ্যাডভোকেট রেহেনা বেগম রানু ও নেত্রী মনিকা ভট্টাচার্য, সংগীত শিল্পী দীপেন চৌধুরী, আবৃত্তিকার মিলি চৌধুরী, প্রতিভাস এর কংকন দাশ, গ্রুপ থিয়েটার ফোরাম এর সাধারণ সম্পাদক মো. শাহ আলম, নৃত্যশিল্পী সংসদ এর স্বপন বড়ুয়া, ফরহাদ হোসেন, শ্যামলী বড়ুয়া, লুপর্না মুৎসুদ্দি, শিলা চৌধুরী, উত্তম পাল, খেলাঘরের প্রিন্স রুবেল, নারী নেত্রী শামিমা নাসরিন, নাট্যকর্মী আশিক আরিফিন, সংগঠক ইমরান সোহেল প্রমুখ।

পেশাজীবী সাংস্কৃতিক স্কোয়াডের প্রচার কার্যক্রম মঙ্গলবার ট্রাকযোগে কোতোয়ালি ও বাকলিয়ার বিভিন্ন ওয়ার্ড প্রদক্ষিণ করে। পথসভাও হয় এই প্রচার কার্যক্রমে। নগরীর মেহেদীবাগ, জিইসি, নাসিরাবাদ কাজীর দেউরি, রিয়াজ উদ্দিন বাজার, নিউমার্কেট, কোতোয়ালি মোড়, সদরঘাট, লালদীঘি পাড়, আন্দরকিল্লা, কে.সি. দে রোড হয়ে দামপাড়ায় মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরীর বাসভবন লাগোয়া নির্বাচনী ক্যাম্পে গিয়ে দিনের প্রচার কার্যক্রম শেষ হয়।

প্রচার অভিযান থেকে মানুষের অধিকার ও মর্যাদা রক্ষার লক্ষ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনে মহিবুল হাসান চৌধুরী নওফেল সহ দেশজুড়ে নৌকার প্রার্থীদের জয়যুক্ত করার অনুরোধ জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।