ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পুরাতন গাড়ি দিয়ে প্রতারণা, আদালতে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
পুরাতন গাড়ি দিয়ে প্রতারণা, আদালতে মামলা প্রতীকী ছবি

চট্টগ্রাম: নতুনের কথা বলে প্রতারণা করে পুরাতন গাড়ি দেওয়ার অভিযোগে মো. তৌফিকুল ইসলাম নামে এক ব্যক্তির বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেছেন এক ভুক্তভোগী।  

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রুমানা আক্তারের আদালতে এই মামলা করেন মো. সোহরাব হোসেন অশ্রু নামে এক ব্যবসায়ী।

মামলার বিবাদী তৌফিকুল ইসলাম নগরের বায়েজিদ বোস্তামী থানার রৌফাবাদ পশ্চিম শহীদনগর এলাকার মৃত মো. আবুল কাসেমের ছেলে।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মো. তৌফিকুল ইসলাম ও মো. সোহরাব হোসেন অশ্রু দীর্ঘদিনের বন্ধু।

২০১৮ সালে অশ্রু একটা গাড়ি কিনতে চাইলে তৌফিকুল ইসলাম জানায়, তার কাছে একটি ফ্রেশ কন্ডিশনের গাড়ি আছে। গাড়িটি ১০ লাখ টাকা হলে বিক্রি করবে। বন্ধুর কথা মত অভিযোগকারী গাড়ি ক্রয় করতে সম্মতি জানায়। অগ্রিম বায়না হিসেবে ৩ লাখ ২১ হাজার টাকা দেয়। পরবর্তীতে ৬ লাখ ৭৯ টাকা বিবাদীকে দিয়ে গাড়ি বুঝিয়ে দিবেন। ২০১৮ সালের ৮ নভেম্বর রাতে নতুন ফ্রেশ কন্ডিশনের গাড়ি না দিয়ে বাদীকে পুরাতন জরাজীর্ণ একটি নিশান গাড়ি দেয়।  এ বিষয়ে বিবাদীকে জিজ্ঞেস করলে তিনি দ্রুত একটি নতুন ফ্রেশ কন্ডিশনের গাড়ি এনে দিবে বলে জানায়। কিন্তু দীর্ঘদিন গাড়ি ফেরত না নিলে বাদী আসামির বিরুদ্ধে মামলা করবে জানালে ২০২৩ সালের ১ নভেম্বর বিবাদী গাড়ি পাকিং থেকে নিয়ে যায়। পরবর্তীতে টাকা এবং গাড়ির কথা জানালে বিবাদী জানান,  'তোর সঙ্গে আমার কোন লিখিত চুক্তি আছে কিনা যে তোকে টাকা ফেরত দিতে হবে। ' বিবাদী ভুক্তভোগীকে পুনরায় টাকা দাবি করলে হত্যার হুমকি দেয়।

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট কৃষ্ণ প্রসাদ শর্মা জনি। তিনি বলেন, নতুন গাড়ি দেওয়ার নামে পুরাতন গাড়ি দিয়ে প্রতারণার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। আদালত শুনানি শেষে মামলাটি নগরের বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের আদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।