ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: নগরজুড়ে নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: নগরজুড়ে নিরাপত্তা জোরদার

চট্টগ্রাম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নগর জুড়ে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। পাশাপাশি টহল বাড়িয়েছে বিজিবি ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

 

শনিবার (৬ জুনায়ারি) সকাল থেকে নগরে টহল শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি বিভিন্ন মোড়ে তল্লাশি শুরু করে পুলিশ।

 

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়।  

সকালে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘নির্বাচন তফসিল ঘোষণার পর থেকেই পুলিশ, র‍্যাব, আনসার, বিজিবিসহ আইনশৃঙ্খলাবাহিনী কঠোর পরিশ্রম করে আসছে। কন্ট্রোল রুমে স্ট্রাইকিং টিম থাকবে। আমাদের সর্বোচ্চ সামর্থ্য প্রয়োগ করেছি আমরা যাতে সাধারণ মানুষ ভোটকেন্দ্রে গিয়ে নিরাপদে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। নগরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই। তবুও অগ্রিম ব্যবস্থা হিসেবে টহল বাড়ানো হয়েছে এবং মোড়ে মোড়ে তল্লাশি চালানো হচ্ছে।

এদিকে নির্বাচনের আগের দিন থেকে মোটরসাইকেল চালাচলে বিধিনিষেধ থাকায় ৪৫টি মোটরসাইকেল আটক করেছে সিএমপি ট্রাফিক (উত্তর)।  

নগরের জিইসি মোড়ে দায়িত্ব থাকা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ (উত্তর) এর ট্রাফিক পরিদর্শক মো. কামাল হোসাইন বাংলানিউজকে বলেন, নির্বাচন উপলক্ষে মোটসাইকেল চালাচলে বিধি নিষেধ রয়েছে। যারা বিধিনিষেধ অমান্য করে মোটরাসাইকেল নিয়ে বের হয়েছেন তাদের মোটরসাইকেল আটক করা হয়েছে। সবগুলো মোটরসাইকেল ডাম্পিং করা হবে। নির্বাচন শেষে যার যার গাড়ি মালিককে বুঝিয়ে দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।