ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেশ ও জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই: ডা. শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
দেশ ও জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই: ডা. শাহাদাত

চট্টগ্রাম: মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা গণতন্ত্র পেয়েছিলাম। দেশের মানুষ তাদের অধিকার ফিরে পেয়েছিল।

কিন্তু সেই গণতন্ত্র ও অধিকার আজ ভূলুণ্ঠিত। দেশে আজ ভোটাধিকার ও গণতন্ত্র নেই।
এই পরিস্থিতি থেকে দেশ ও জনগণকে মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে নগরের কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে ১৯ জানুয়ারি শহীদ জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকীর কর্মসূচির প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশের আত্মসামাজিক উন্নয়নে ব্যাপক ভিত্তিক কর্মসূচি গ্রহণ করে তিনি ১৯ দফা কর্মসূচি ঘোষণা করেছিলেন। তিনি এদেশের উন্নয়নের জন্য দেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে ছুটে গেছেন। যতদিন এই বাংলাদেশ থাকবে ততদিন শহীদ জিয়ার নাম মানুষের হৃদয়ে গাথা থাকবে।

এ সময় তিনি আগামীকাল ১৯ জানুয়ারি দলীয় কার্যালয় নাসিমন ভবন গরিব দুঃস্থদের মাঝে  কম্বল বিতরণ ও আলোচনা সভায় নেতাকর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানান।  

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, মাহবুব আলম, আর ইউ চৌধুরী শাহীন ও আনোয়ার হোসেন লিপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।