ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোল্ড স্টোরেজে ১০০ টন খেজুর, ৭ দিনের মধ্যে বাজারজাতের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
কোল্ড স্টোরেজে ১০০ টন খেজুর, ৭ দিনের মধ্যে বাজারজাতের নির্দেশ

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে ফলমন্ডির একটি কোল্ড স্টোরেজে ১০০ টন প্যাকেটজাত খেজুরের মজুদ পাওয়া যায়। গত বছরের আগস্ট-সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত বেশ কয়েকজন আমদানিকারক ও পাইকারি বিক্রেতা এ সকল খেজুর মজুদ করেন।

মজুদ করা এসব খেজুর আগামী ৭ দিনের মধ্যে বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় এসকল খেজুর জব্দ করে নিলামে বিক্রি করা হবে।

বুধবার (১৩ মার্চ) রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে দুপুর থেকে বিকেল পযর্ন্ত নগরের রিয়াজউদ্দিন বাজার থেকে ফলমন্ডি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন কৃষি বিপণন কর্মকর্তা মোর্শেদ কাদের এবং কোতোয়ালী থানা পুলিশের একটি দল।

এছাড়া অভিযানে মূল্য তালিকা না থাকা ও ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করায় সাফা মারওয়া ড্রাই ফ্রুটসকে ৫ হাজার এবং আরোবা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে আলী জেনারেল স্টোর নামক একটি দোকানে ২৮৫০ টাকায় খেজুর কিনে ৪১৫০ টাকায় খেজুর বিক্রি করায় তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।