ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বধ্যভূমিতে আলোক প্রজ্বলন 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
বধ্যভূমিতে আলোক প্রজ্বলন 

চট্টগ্রাম: জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে পঁচিশে মার্চ চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যা সোয়া ৭টায় নগরের ফয়’স লেক বধ্যভূমিতে শহীদদের স্মরণে আলোক প্রজ্বলনসহ শ্রদ্ধা নিবেদন করা হয়।  

আলোক প্রজ্বলন ও শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নুরেআলম মিনা, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, নগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরোয়ার কামাল, জেলা শিল্পকলা একাডেমি, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) ও অন্যান্য প্রতিষ্ঠান।

 

এ ছাড়া দিবসটি উপলক্ষে রাত ১০টা থেকে ১০টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে (কেপিআই ও জরুরি স্থাপনা ব্যতীত) ১ মিনিটের জন্য প্রতীকী ব্ল্যাক আউট এবং সুবিধাজনক সময়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে পঁচিশে মার্চ গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা, জনবহুল স্থানে গণহত্যার ওপর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী, ধর্মীয় প্রতিষ্ঠানে পঁচিশে মার্চ রাতে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।  

সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গীতিনাট্য এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।