ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি 

চট্টগ্রাম: তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।  

রোববার (২১ এপ্রিল) দুপুরের দিকে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে শতাধিক বৃক্ষরোপণ করেন শাখা ছাত্রলীগ।

 

কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বর্তমান বিশ্বে বৃক্ষরোপণ করে নগরায়নের ফলে প্রাকৃতিক ভারসাম্য বিপর্যয়ের পথে। যেকোনো দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে শতকরা ২৫ ভাগ বনায়ন থাকা উচিত সে জায়গাই আমাদের দেশের বনায়ন শুধুমাত্র ১৩ ভাগ।

দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও আগামী প্রজন্মের কথা চিন্তা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের আজকের এই কর্মসূচি।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মনিরুল ইসলাম, অনিক চৌধুরী সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাইমুন, সাংগঠনিক সম্পাদক অর্ণব দেব, ওয়াহিদুর রহমান সুজন,অর্থ সম্পাদক কাজী আব্দুল মালেক রুমি, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মোঃ আরাফাত, উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক কায়েস, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক মোস্তফা আমান, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা ও কোতোয়ালী থানা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ইয়াছির আরফাত রিকু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের উপ-সম্পাদক মোস্তফা আসিফ, সুলভ বড়ুয়া, মো. ফোরকান, রুবেল ইসলাম মুন্না, তারেক রহমান, বিশাল হাজারী, গোবিন্দ দত্ত, আকবর খান, শেখ ফাহিম। সহ-সম্পাদকমন্ডলীর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাভেল,সালাহউদ্দীন, অভি, প্রান্ত, সম্রাট, ইমরুল, ইফতি, সালমান, ফরহাদ, মুনতাসীর, আপন, ইশরাকসহ, আশরাফ, জাবেদ, আয়াত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ