ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আবারও সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আবারও সড়ক অবরোধ ...

চট্টগ্রাম: বাসের ধাক্কায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আবারও সড়ক অবরোধ করেছেন সহপাঠীরা।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টার দিকে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে চুয়েটের সামনের সড়কে অবস্থান নেন তারা।

 

গত সোমবার বেলা সাড়ে ৩টার দিকে রাঙ্গুনিয়ার জিয়ানগরে মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে বাসের ধাক্কায় চুয়েট পুরকৌশল বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা ও ২য় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আহত হন ২য় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু।

আহত শিক্ষার্থী বর্তমানে এভারকেয়ারে হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন।

ঘটনা তদন্তে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খানের নেতৃত্বে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে ১০ দফা দাবি জানিয়েছেন।  

আন্দোলনরত শিক্ষার্থী আশিকুল ইসলাম বলেন, ‘নিহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ হিসেবে বাস মালিক সমিতি ২ লাখ টাকা করে দেওয়ার কথা বলেছে। এটা লজ্জাজনক। শাহ আমানত ও এ বি ট্রাভেলসের বাস এ সড়কে চলবে না বলে জানিয়েছে প্রশাসন, কিন্তু রুট পারমিট বাতিল করা হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৫টি বাস ও ৪টি অ্যাম্বুলেন্স দেওয়ার দাবিও পূরণ হয়নি। সব দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাবো’।

চুয়েটের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, শিক্ষার্থীদের কিছু দাবি আমরা মেনে নিয়েছি। তবে বেশকিছু দাবি বাস্তবায়ন সময়সাপেক্ষ। সেজন্য সময় দরকার।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।