ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আন্তর্জাতিক হৃদরোগ বিষয়ক কনফারেন্স শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
চট্টগ্রামে আন্তর্জাতিক হৃদরোগ বিষয়ক কনফারেন্স শুক্রবার

চট্টগ্রাম: চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো আয়োজন হচ্ছে দুই দিনব্যাপি আন্তর্জাতিক হৃদরোগ বিষয়ক কনফারেন্স ‘কার্ডিকন চট্টগ্রাম-২০২৪’।
শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় নগরের পাচঁতারা হোটেল রেডিসন ব্লুতে এ কনফারেন্সের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

 

‘Step Towards Advancement’ প্রতিপাদ্যে আয়োজিত এ কনফারেন্সে হৃদরোগ চিকিৎসার সর্বশেষ অগ্রগতি হৃদরোগ চিকিৎসা শনাক্তকরণ ও তার প্রতিরোধে তথ্য প্রযুক্তির ব্যবহার তথা কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারে হৃদরোগ নিয়ন্ত্রণের বিভিন্ন দিক নিয়ে প্রবন্ধ উপস্থাপন, বিশেষজ্ঞ মতামত ও সুপারিশ নিয়ে আলোচনা হবে।  

দুইদিন ব্যাপি অনুষ্ঠিতব্য এই কনফারেন্স দেশ-বিদেশের প্রায় ৫ শতাধিক চিকিৎসক অংশগ্রহণ করবেন।

যাদের মধ্যে আছেন ৩ শতাধিক দেশ-বিদেশের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ ইন্টারভেনশন কার্ডিওলজিষ্ট ও কার্ডিয়াক সার্জন। এতে আমেরিকা, সিঙ্গাপুর, ভারত সহ বিভিন্ন দেশের ১০ জন বিশ্বমানের হৃদরোগ বিশেষজ্ঞ ও ইন্টারভেনশনাল কার্ডিওলজিষ্ট অংশগ্রহণ করবেন। কনফারেন্সের মূল প্রতিপাদ্যের সাথে সঙ্গতি রেখে উদ্বোধনী প্রবন্ধ হিসাবে ‘হৃদরোগ চিকিৎসায় কৃত্রিম বুদ্ধিমত্তা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে।  

কার্ডিকন চট্টগ্রাম ২০২৪ এর সভাপতি অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করবেন। এতে হৃদরোগ শনাক্তকরণ, হৃদরোগ চিকিৎসা, ব্যক্তিবিশেষের হৃদরোগ আক্রান্ত হবার আশঙ্কা বিষয়ক ভবিষ্যতবাণী, হৃদরোগ প্রতিরোধ, চ্যাটজিপিটির ব্যবহার সহ কৃত্রিম বুদ্ধিমত্তার বিভিন্ন দিক আলোচনা করা হবে।  

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।