ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জরুরি বিভাগে নেই চিকিৎসক, স্বাস্থ্যমন্ত্রীর অসন্তোষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
জরুরি বিভাগে নেই চিকিৎসক, স্বাস্থ্যমন্ত্রীর অসন্তোষ  ...

চট্টগ্রাম: নগরের জিইসি মোড় এলাকার বেসরকারি হাসপাতাল ‘মেডিকেল সেন্টার’র জরুরি বিভাগে পর্যাপ্ত চিকিৎসকের অনুপস্থিতিসহ বিভিন্ন অনিয়ম ও ত্রুটি দেখে অসন্তোষ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  

শুক্রবার (৫ জুলাই) বিকেলে আকস্মিক পরিদর্শনে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে মৌখিকভাবে সতর্ক করার পাশাপাশি তাদের সতর্কীকরণ নোটিশ দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

জানা যায়, আকস্মিক অভিযানে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল সেন্টার হাসপাতালের আইসিইউ, সিসিইউ, জরুরি বিভাগ পরিদর্শন করেন। এসময় হাসপাতালটির জরুরি বিভাগে কোনো চিকিৎসককে দেখতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এছাড়াও হাসপাতালটির নানা অনিয়মের কারণে অভিযানে থাকা স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগের পরিচালককে সতর্কীকরণ নোটিশ জারির নির্দেশ দিয়েছেন মন্ত্রী।  

জরুরি বিভাগে চিকিৎসক না থাকার প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, 'সাডেন ভিজিটে গিয়ে একটা হাসপাতালের জরুরি বিভাগে একজন চিকিৎসককেও দেখতে না পাওয়া খুবই দুঃখজনক। একটা হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার নেই, ডাক্তার নেই এসব মানা যায় না। একজন চিকিৎসক হয়ে এসব অনিয়ম মানা যায় না। '

এদিকে অভিযানে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের  মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসাইন মো. মঈনুল আহসান, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ডা. ইফতেখার আহমদ, সহকারী পরিচালক সুমন বড়ুয়া, ডেপুটি সিভিল সার্জন ডা. ওয়াজেদ চৌধুরী অভি উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শুক্রবার (৫ জুলাই) সকালে চট্টগ্রাম পৌঁছান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সকালে তিনি পতেঙ্গায় নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের সদর দপ্তরের সম্মিলিত সামরিক হাসপাতাল পরিদর্শন করেন এবং সেখানকার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর নগরের আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালে গিয়ে সেখানে রোগীদের সঙ্গে কথা বলেন। পরে তিনি রাতে হোটেল রেডিসনে চট্টগ্রাম কার্ডিওলজি সোসাইটি আয়োজিত দ্বিতীয় আন্তর্জাতিক হৃদরোগ বিষয়ক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।  

পরদিন শনিবার (৬ জুলাই) সকাল আটটায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট প্রকল্প এলাকা ও চমেক হাসপাতাল পরিদর্শনসহ হাসপাতালের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের যাবেন স্বাস্থ্যমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।