ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাই ট্র্যাজেডির ১৩ বছর 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
মিরসরাই ট্র্যাজেডির ১৩ বছর  ...

চট্টগ্রাম: ২০১১ সালের ১১ জুলাই মিরসরাই ট্র্যাজেডি নাড়া দিয়েছিল সবার হৃদয়। এই দিনে বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় একটি মিনি ট্রাক উল্টে ৪০ জন স্কুলছাত্রসহ ৪৫ জনের মৃত্যু হয়।

মিরসরাই স্টেডিয়ামে ছিল বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে ফেরার পথে এই দুর্ঘটনার ১৩ বছর পূর্ণ হয়েছে বৃহস্পতিবার (১১ জুলাই)।  

আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা আক্তার বলেন, বিজয় মিছিল নিয়ে মিনি ট্রাকে চড়ে বাড়ি ফেরার পথে মর্মান্তিক এই দুর্ঘটনার ক্ষত আমরা আজও বয়ে বেড়াচ্ছি।

মিরসরাই ট্র্যাজেডিতে নিহত শিক্ষার্থীদের স্মরণে বৃহস্পতিবার সকাল ১০টায় স্কুলপ্রাঙ্গণে স্মরণসভার আয়োজন করা হয়েছে।  

এছাড়া স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, নিহত পরিবারের সদস্যদের নিয়ে আবুতোরাব স্কুলপ্রাঙ্গণে ‘আবেগ’ ও দুর্ঘটনাস্থলে নির্মিত ‘অন্তিম’-এ পুষ্পস্তবক অর্পণ করা হবে এবং নিহত স্কুলশিক্ষার্থীদের স্মরণে স্থানীয় মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ প্রার্থনা করা হবে।

উল্লেখ্য, সেদিন মিরসরাই স্টেডিয়ামে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নিয়েছিল মায়ানী ইউনিয়নের আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মঘাদিয়া ইউনিয়নের আঞ্জুমুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ২-০ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়।  

এ দুর্ঘটনায় প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের ২ জন, আবুতোরাব ফাজিল মাদরাসার ২ জন, আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩ জন, আবুতোরাব এসএম প্রাথমিক বিদ্যালয়ের ২ জন, খেলা দেখতে আসা ২ যুবক ও ২ কিশোর মৃত্যুবরণ করে। খবর পেয়ে এক ছাত্রের বাবা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।