ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সিটিস্ক্যান সেবা মিলবে চমেক হাসপাতালের জরুরি বিভাগে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
সিটিস্ক্যান সেবা মিলবে চমেক হাসপাতালের জরুরি বিভাগে

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগে স্থাপন করা হচ্ছে সিটিস্ক্যান মেশিন। এর ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা গরীব ও স্বল্প আয়ের রোগীরা সহজেই পাবেন এ সেবা।

 

প্রায় আট কোটি টাকা মূল্যের নতুন অত্যাধুনিক মেশিনটি গত ১২ জুলাই হাসপাতালে আনা হয়। জাপানের সাবেক হিটাচি ব্র্যান্ডের বর্তমানে ফুজি ফিল্মের নতুন মেশিনটি সরবরাহ করে মেডিটেল প্রাইভেট লিমিটেড নামে এক প্রতিষ্ঠান।

এতদিন হাসপাতালে একটিমাত্র সিটিস্ক্যান মেশিন দিয়ে কাজ চলছিল। মেশিনটি বারবার বিকল হওয়ায় দুর্ভোগে পড়তে হতো রোগীদের।  

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. তসলিম উদ্দীন বাংলানিউজকে বলেন, চমেক হাসপাতালে নতুন সিটিস্ক্যান মেশিন আনা হয়েছে। মেশিনটি হাসপাতালের জরুরি বিভাগে স্থাপনের কাজ চলছে। আশা করছি রোগীরা আরও বেশি সেবা পাবেন।  

প্রসঙ্গত, প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত গড়ে ৩০ থেকে ৫০ জনের সিটিস্ক্যান সেবা প্রদান করা হয়ে থাকে। পরীক্ষা ভেদে মাত্র ২ থেকে ৪ হাজার টাকায় এ সেবা গ্রহণ করতে পারে রোগীরা। এতদিন একটি মেশিন বারবার বিকল হওয়ার কারণে বেসরকারি ল্যাবে ছুটতে হতো রোগীদের।  

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।