ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডের বিদ্যালয়গুলোতে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
সীতাকুণ্ডের বিদ্যালয়গুলোতে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রদর্শনী

চট্টগ্রাম: সীতাকুণ্ডের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রদর্শনী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।  

বৃহস্পতিবার (৩১ জুলাই) সকাল ১১টার দিকে সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

উদ্বোধন অনুষ্ঠানে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এস এম আল মামুন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আরিফুল আলম চৌধুরী, সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন প্রমুখ।

জানা গেছে, প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শ্রেণিকক্ষে শুধুমাত্র পাঠ্যপুস্তক পড়ে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিখতে পারে না।

 কোমলমতি ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর জন্য সীতাকুণ্ডের সংসদ সদস্য এস এম আল মামুনের নির্দেশনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধান ও বাস্তবায়নে প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রদর্শনীটি সম্পন্ন হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,  প্রতিটি স্কুল ও মাদ্রাসার কোমমতি শিক্ষার্থীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। শিক্ষার্থীদেরও আগ্রহ নিয়ে মুক্তিযুদ্ধে লাখো শহীদের আত্মত্যাগের কাহিনী জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন ও ধারণ করে নিজেকে দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। দেশকে ভালোবাসতে হবে। কাজে-কর্মে, চিন্তা-চেতনায় দেশপ্রেম থাকতে হবে। তাহলেই নতুন প্রজন্মের শিক্ষার্থীরাই তাদের মেধা দিয়ে বাংলাদেশকে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে।

কোনো উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধাদের তালিকা প্রদর্শনের এমন নজির দেশে এটিই প্রথম। মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের প্রতি এমন বিরল সম্মান প্রদর্শনের জন্য জনপ্রতিনিধি এবং বীর মুক্তিযোদ্ধারা ইউএনওকে আন্তরিক ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।